নিউজ

ব্যাপকভাবে বাড়ছে করোনা, আগামীকাল থেকে আংশিক সময়ের জন্য দোকান বাজার বন্ধের নির্দেশ এই পুরসভায়।

নিজস্ব প্রতিবেদন: বাড়ছে করোনার ভ্রূকুটি। বাংলা তথা সারা ভারতের বুকে ব্যাপকভাবে সন্ত্রাস চালাচ্ছে করোনাভাইরাস। এই ভাইরাসের প্রভাবে দিন দিন বাড়ছে মৃত্যুর সংখ্যা। পশ্চিমবঙ্গের মাটিতে দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে এই ভাইরাসের দাপট, তাতে যথেষ্ট শঙ্কিত কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে রাজ্য গুলিকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বেশ কয়েকটি নির্দেশ এবং পরামর্শ পাঠানো হয়েছে। পশ্চিমবঙ্গ সরকার কেও করোনা মোকাবিলায় এমন‌ই বেশ কয়েকটি নির্দেশাবলী দিয়ে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সচিব বেশ কয়েকটি পরামর্শের কথা বলেছেন ওই চিঠিতে। এই চিঠিতে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে নাইট কারফিউ জারি করা যেতে পারে, এছাড়াও কনটেইনমেন্ট জোন তৈরির কথাও বলা হয়েছে এই চিঠিতে। এছাড়াও বলা হয়েছে কনটেইনমেন্ট জোন গুলিতে যেকোনো ধরনের রাজনৈতিক, সামাজিক বা ধর্মীয় সমাবেশ নিষিদ্ধ করতে। ‌ গণপরিবহন গুলিকে কিছুটা হ্রাস করতে বলা হয়েছে। সেই সাথে এই কনটেইনমেন্ট জোন গুলিতে কোন অনুষ্ঠান উপলক্ষে মাত্র ২০ থেকে ৫০ জন মানুষের যোগদানের কথা বলা হয়েছে। এলাকাভিত্তিক লকডাউন করার‌ও বার্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন-কেন্দ্রীয় বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে গাড়ি নিয়ে বেরিয়ে গেলেন নজরবন্দি অনুব্রত মণ্ডল।

এই আবহের মধ্যে যথেষ্ট গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে কামারহাটি পৌরসভা। জানা গিয়েছে করোনার এই বাড়বাড়ন্তের নিরিখে আংশিক সময়ের জন্য বাজার-দোকান গুলি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কামারহাটি পুরসভা। আগামীকাল দুপুর তিনটে থেকে পরের দিন সকাল ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে কামারহাটির সমস্ত শপিং মল, দোকান এবং বাজার। এর আগে বরানগরেও আংশিক সময়ের জন্য দোকান বাজার বন্ধ করা হয়েছিলো।

জানা গিয়েছে কামারহাটি পৌরসভার পুর প্রশাসক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও কামারহাটির বেশ কয়েকজন বাসিন্দা করোনার গ্রাসে পড়েছেন। তাই এবার কামারহাটি পুরসভা আংশিক সময়ের জন্য দোকান বাজার বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে ।

Related Articles

Back to top button