নিউজদেশপলিটিক্স

“বিজেপি বিরোধী কোনো মঞ্চ থেকে কংগ্রেসকে বাদ দেওয়া যাবে না।”- বললেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার।

নিজস্ব প্রতিবেদন: নিজের বাসভবনে বিরোধী দলগুলোকে নিয়ে বৈঠক করেছেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। এই বৈঠকের পরে তিনি কংগ্রেসকে নিয়ে তার অবস্থান ব্যাখ্যা করেছেন।প্রসঙ্গত শারদ পাওয়ারের বাড়ি বৈঠকে কংগ্রেসের কোন নেতাকে ডাকা হয়নি বলে জল্পনা উঠেছিল।

‌ কিন্তু এনসিপি নেতারা বলেছিলেন যে কংগ্রেসের নেতারা এই বৈঠকে আসতে পারেননি বিভিন্ন কারণবশত। এনসিপি নেতারা বলেছিলেন যে কংগ্রেস কে বাদ দিয়ে কোনো জোট গঠিত হবে না। কার্যত এই অবস্থানকে ব্যাখ্যা করলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার।

আরও পড়ুন-“ফিরহাদ-শান্তনুর বিরুদ্ধে কেন অতিমারি আইনে অভিযোগ দায়ের হয়নি?”- প্রশ্ন তুললেন সৌমিত্র খাঁ

শরদ পাওয়ার বলেছেন,”আমাদের বৈঠকে কোনো রকম জোট অথবা রাজনৈতিক কথাবার্তা হয়নি। ‌ কিন্তু যদি আমরা কোনো জোট গঠন করি তাহলে কংগ্রেস কে বাদ দিয়ে কোনরকম জোট গঠিত হবে না। যদি জোট গঠিত হয় তাহলে অবশ্যই সেই জোটে কংগ্রেস থাকবে।

কারণ এরকম জোটে কংগ্রেসের মতো বৃহত্তর শক্তিকে আমাদের প্রয়োজন। যৌথ নেতৃত্ব তৈরি করা হবে যদি জোট গঠন করা হয়। আমি ওই দিনের বৈঠকে সমস্ত নির্দেশ দিয়ে দিয়েছি।”

আরও পড়ুন-“জগদীপ ধনখড়কে পাগলা হাতির সাথে তুলনা করলেন মদন মিত্র।

এর আগেই প্রশান্ত কিশোরের সঙ্গে শরদ পাওয়ার এর বৈঠক ঘিরে যথেষ্ট জল্পনা সৃষ্টি হয়েছিল। তারপরেই শরদ পাওয়ারের বাড়িতে দু দু’বার বৈঠক ডাকা হয়। বিরোধী দলের বৈঠক গুলি ঢাকার মূল হোতা ছিলেন যশবন্ত সিনহা ।

আগামী ২০২৪ সালের নির্বাচনের পরিপেক্ষিতে বিজেপি বিরোধী শক্তিকে কতটা সুদৃঢ় করা যায় সেই লক্ষ্যে নিজেদের রণকৌশল তৈরি করছেন শরদ পাওয়ার।

Related Articles

Back to top button