মার্চ মাস থেকে আকাশছোঁয়া বিক্রি বেড়েছে ক’নড’ম, সে’ক্স টয় থেকে শুরু করে গ’র্ভ নিরোধক পিলের!

করোনাভাইরাস সং-ক্র-ম-ণে-র পরিস্থিতিতে দীর্ঘ সময় ধরে চলছিল লকডাউন। সম্প্রতি ভারতে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সমস্ত জনজীবন। ভারতে শুরু হয়েছে আনলক পর্ব। কিন্তু বিশ্বের এখনো অনেক দেশে চলছে লকডাউন। লকডাউন এর ফলে স্তব্ধ হয়ে রয়েছে সেই সমস্ত দেশের জনজীবন। দেশের জনজীবনের মতন অনেক মানুষের স্তব্ধ হয়ে রয়েছে যৌ-ন জীবন।

লকডাউন এর ফলে অধিকাংশ মানুষের পার্টনার বা সঙ্গী তাদের কাছে ছিলেন না। অধিকাংশ মানুষ যারা যৌ-ন চাহিদা পূরণ করার জন্য বিভিন্ন স্থানে যেতেন সেই স্থান গুলি লকডাউন এর ফলে বন্ধ ছিল। যেহেতু করোনা ভা-ই-রা-স এক মানব শরীর থেকে অপর মানব শরীরে স্পর্শের মাধ্যমে ছড়িয়ে পড়ে সে ক্ষেত্রে অধিকাংশ মানুষই এই মুহূর্তে অপরিচিত কারও সঙ্গে যৌ-নস-ঙ্গ-মে লি-প্ত হতে চাইছেন না।

আরও পড়ুন – সৌরভ গাঙ্গুলির বিয়ে দিয়েছিলেন যে গুরুদেব, তিনি নিশ্চিত জানালেন কবে ভারত থেকে যাবে করোনা!

এই পরিস্থিতিতে অনেকটাই বেড়ে গিয়েছে ক-নড-ম, গ-র্ভনিরোধক ওষুধ আর সে-ক্সটয়ের চাহিদা! সম্প্রতি একটি ই-কমার্স সাইট ‘লাভনেস লুশ’ দাবি করছে তাদের করা এক সমীক্ষায় দেখা গেছে মার্চ মাস থেকে কনডম, গ-র্ভনিরোধক ওষুধ আর সে-ক্সটয়ের অনলাইন বিক্রি বিশ্বজুড়ে প্রায় ২৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত তিন মাসে বিভিন্ন ই-কমার্স সাইটগুলিতে মহিলাদের সে-ক্সটয়ের অনুসন্ধান প্রায় ৫৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন – নিজেই অসু’স্থ, তরুণ চিকিৎসক সুমন সন্নিগ্ৰহী নিজের বাঁ হাতে সেলাইন দিয়েই ব্যাস্ত রোগী দেখতে, ভাইরাল ভিডিও!

ক-ন-ড-ম, গ-র্ভনিরোধক ওষুধ আর সে-ক্সটয়ের চাহিদা উল্লেখযোগ্যভাবে যে দেশগুলিতে বৃদ্ধি পেয়েছে সেগুলি হল :ইতালিতে ৬০ শতাংশ, ফ্রান্সে ৪০ শতাংশ, হংকংয়ে ৭১ শতাংশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ৭৫ শতাংশ।

আরও পড়ুন – বদলে গেলো গ্যাস বুকিং এর নিয়ম, এবার চালু হচ্ছে OTP , এছাড়াও বদলাচ্ছে বেশ কিছু নিয়ম

করোনা আ-ত-ঙ্কে-র আবহে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সে-ক্সটয়ের ব্যবহার অনেকটাই বেড়ে গিয়েছে। ওই সমীক্ষার দাবি, অনলাইনে পুরুষদের প্রয়োজনীয় সে-ক্সটয়ের চাহিদা প্রায় ৬০ শতাংশ এবং মহিলাদের সে-ক্সটয়ের চাহিদা প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। স্পর্শহীন ভাবে যৌ-নচাহিদা মেটাতে সে-ক্স টয়ের জুড়ি নেই।

এখানে আপনার মতামত জানান