অফবিটআবহাওয়ানিউজ

বঙ্গোপসাগরের উপর ঘনীভূত নিম্নচাপ। কলকাতা এবং পার্শ্ববর্তী জেলায় হতে চলেছে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

নিজস্ব প্রতিবেদন: গতকাল সোমবার মেঘভাঙা বৃষ্টিতে কার্যত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলোতে। প্রায় ঘন্টাখানেক ধরে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ জেলাগুলিতে। বেশ কয়েকটি জেলায় দেখা গিয়েছে রাস্তাঘাটে ব্যাপক জল জমে গিয়েছে।

গতকাল সকাল থেকেই যথেষ্ট মেঘ জমেছিলো দক্ষিণবঙ্গের আকাশে। গতকাল দুপুরের পর থেকেই দক্ষিণবঙ্গের কলকাতা সহ হাওড়া, হুগলি, নদীয়া, বীরভূম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুরে যথেষ্ট বৃষ্টির দেখা মিলেছে। তবে বর্ষার আগমন ঘটলেও এই বৃষ্টি বর্ষার নয় বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-যেকোনো সময় চিকিৎসার জন্য পিএফ থেকে মিলবে অগ্রিম এক লক্ষ টাকা।

আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরের উপরে জলীয় বাষ্পের বৃদ্ধি ঘটায় জন্য এই মেঘ ভাঙ্গা বৃষ্টি সংঘটিত হয়েছে। আবহাওয়া সূত্রে খবর ওড়িশা এবং ঝাড়খণ্ডের উপরে একটি নিম্নচাপ অক্ষরেখার সূত্রপাত ঘটেছে যার জন্য দক্ষিণবঙ্গের কলকাতা সহ আরো বিস্তীর্ণ জেলাজুড়ে ব্যাপক বৃষ্টিপাত আরো দু’দিন মতো জারি থাকবে। এখনো দুই থেকে তিনদিন মতো এই বৃষ্টির দেখা মিলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-ছদ্মবেশে পেয়ারা বিক্রি করলেন পুলিশের এএসপি। ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আজ‌ মঙ্গলবার‌ও কলকাতা সহ বিস্তীর্ণ জেলাগুলিতে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। এছাড়াও উত্তরবঙ্গের মাটিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button