নিউজটেক নিউজরাজ্য

আগামী সোমবার থেকে সম্পূর্ণ লকডাউন ব্যারাকপুরে।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। এই ভাইরাসের কবলে পড়ে প্রাণহানি হচ্ছে অগুণতি মানুষের। পশ্চিমবঙ্গের বুকেও ভয়াবহ তান্ডব চালাচ্ছে এই ভাইরাস। পশ্চিমবঙ্গের মাটিতেও এই ভাইরাসের শিকার হয়ে ঝরে গিয়েছে বহু তরতাজা প্রাণ।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বুকে জারি হয়েছে বিধিনিষেধ। বর্তমানে রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ৭৭ হাজার ৩৭ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ২৪০ জনের। সুস্থ্য হয়েছেন ১৪ লক্ষ ৩৭ হাজার ১০৬ জন।

আরও পড়ুন-কলকাতা থেকে উঠে যেতে চলেছে কলকাতা স্টক এক্সচেঞ্জ, ডিভিসি, টিবোর্ডের অফিস‌ও সরতে চলেছে। কেন্দ্রকে চিঠি দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

জানা গিয়েছে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ৩ হাজারের নীচে নেমেছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৮৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৮ জনের। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে উঠেছেন ২ হাজার ১১২ জন।

রাজ্যের মধ্যে উত্তর ২৪ পরগণা করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে। জানা গিয়েছে উত্তর ২৪ পরগণায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৮ জন। ১৫ জন মৃত্যুর কোলে ঢলে পড়েছেন গত ২৪ ঘন্টায়।এদিকে ব্যারাকপুর পৌরসভা সমগ্র ব্যারাকপুরে আবার লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন-উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে পলাতক ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মহিলা । চাঞ্চল্য মেডিকেল কলেজ চত্বরে।

ব্যারাকপুরে দৈনিক আক্রান্তের সংখ্যা ৯০ থেকে ১০০ জনের মধ্যেই থাকছে। তাই আগামী সোমবার থেকে আগামী ২৭ শে জুন পর্যন্ত সমস্ত দোকান বাজার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ব্যারাকপুর পুরসভা। এছাড়াও যাতে ব্যারাকপুরের প্রতিটি মানুষকে ভ্যাকসিন দেওয়া যায় সেই মর্মে উদ্যোগ নিচ্ছে পৌরসভা। পশ্চিমবঙ্গ সরকার নির্দেশ দিয়েছে যে বিভিন্ন এলাকা গুলিকে আক্রান্তের নিরিখে হটস্পট বলে চিহ্নিত করে কনটেইনমেন্ট জোন অথবা মাইক্রো কনটেইনমেন্ট জোন গঠন করতে হবে।

Related Articles

Back to top button