চিনকে উচিত জবাব, বিশ্বের জনপ্রিয় এক নম্বর চিনা দাবারুকে কাত করলেন ভারত কন্যা!

বর্তমানে সারা বিশ্বকে করোনা’র ভ-য়া-ব-হ স-ন্ত্রা-স উপহার দিয়েছে চিন। ভারতের সীমান্তে লড়াই করার উদ্রেক করেছিলো তারা। কিন্তু ভারতীয় সেনাবাহিনী দূর্গের মতো দাঁড়িয়েছিলো সীমান্তে। যার ফলে পিছু হটতে হয়েছে চিনকে। এছাড়াও আমেরিকার সাথে করোনা আবহে প্রথম থেকেই ঝা-মে-লা-য় জড়িয়েছে চিন। জাপানের সাথে দ্বীপপুঞ্জের অধিকার নিয়ে বিবাদে জড়িয়েছে চিন, রাশিয়ার সাথে একটি শহরের দখলদারিত্ব নিয়ে বিবাদে জড়িয়েছে চিন।

আবার হংকং এর স্বাধীনতা খর্ব করছে চিন, তিব্বতের‌ও অধিকার কব্জা করেছে চিন। সবমিলিয়ে চিনের বি-রু-দ্ধে সরব সারা পৃথিবীবাসী। চিনের আগ্রাসী নীতিকে ধিক্কার জানাচ্ছে সারা পৃথিবীর মানুষ। কিন্তু এই চিনের অঙ্গুলিলেহনে চালিত হচ্ছে পাকিস্তান এবং একসময়ের ভারতের বন্ধুরাষ্ট্র নেপাল। চিনের এই আগ্রাসী নীতির প্রতিবাদে চিনের সাথে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করেছে ভারত।

আরও পড়ুন – করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালে অভাবনীয় বড় সাফল্য পেলো ভারত, উঠতে চলেছে বিশ্ব দরবারের কাছে ভারতের নাম

চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত, এবং সেই সাথে চিনা পন্যদ্রব্য‌ও বর্জন করছে ভারত। এবার ভারতের এক মহিলা দাবারু চিনের প্রতিযোগীকে হারিয়ে অনলাইন স্পীড চেস চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন। চিনের হোউ ইফানকে তিনি হারিয়েছেন ৬-৫ তে। ভারতীয় এই মহিলা দাবারু বর্তমানে বিশ্বের দুই নাম্বার দাবারু।

আরও পড়ুন – কোয়ারেন্টাইন সেন্টারে করোনা আ’ক্রান্ত মহিলাকে ধ’র্ষণ, বিচার চেয়ে 336 ধারায় মা’মলা অভিযুক্তের বি’রুদ্ধে

আরেকটি সেমিফাইনালে খেলতে চলেছেন রাশিয়ার আলেসান্দ্রা কোস্তেনিয়ুক ও ইরানের সারসাদত খাদেমলশরিয়া। তাঁদের ম্যাচে যিনি জিতবেন তাঁর সাথে ২০ শে জুলাই ফাইনালে খেলবেন ভারতীয় এই দাবারু কন্যা। এই প্রতিভাবান ভারতীয় দাবারু কন্যার নাম কোনেরু হাম্পি। তিনি এই টুর্নামেন্টে বেশ চমৎকার লড়াই করেছেন প্রতিপক্ষের বিরুদ্ধে। সারা দেশ তাঁর কৃতিত্বকে সম্মান জানিয়েছে।

এখানে আপনার মতামত জানান