নিউজপলিটিক্সরাজ্য

বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ পেয়ে যথেষ্ট আপ্লুত হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ জানানো হলো বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। জানা গেছে আগামী ৬ অক্টোবর এবং ৭ অক্টোবর ওই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্ব শান্তি বৈঠকে উপস্থিত থাকার জন্য ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর হাতে আমন্ত্রণ পত্র এসে পৌঁছেছে বলে জানা গিয়েছে।

যে চিঠি তার কাছে পাঠানো হয়েছে, তাতে সামাজিক ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদানের নিরিখে রোমের কমিউনিটি অফ সান্তিয়াগো এর সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো তাঁকে যথেষ্ট অভিবাদন জানিয়েছেন।এই চিঠিতে তিনি লিখেছেন যে,”বিগত ১০ বছরে সারা রাজ্য তথা দেশে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য এবং মানবজাতির কল্যাণ এবং উন্নয়নে আপনার অবদানের জন্য আপনাকে ব্যক্তিগতভাবে অভিনন্দন জানাচ্ছি।”মার্কো জানিয়েছেন যে তাদের কমিউনিটি অফ সান্তিয়াগো বিশ্ব শান্তি রক্ষা, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা, দুঃস্থদের সাহায্য এবং অসহায়দের কল্যাণার্থে কাজ করে থাকে।

আরও পড়ুন-ধর্না দেওয়া চাকরিপ্রার্থীদের জন্য বড় ঘোষণা করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার

তাদের সংগঠনের সমস্ত কর্মী স্বেচ্ছাসেবী ভাবে সংগঠনের সাথে যুক্ত রয়েছে।জানা গিয়েছে তাদের উদ্দেশ্য হলো পৃথিবীর বুকে শান্তি এবং ন্যায় প্রতিষ্ঠা করা। ‌এছাড়াও জানা গিয়েছে তাদের আয়োজিত এই বিশ্ব শান্তি বৈঠকে পোপ ফ্রান্সিসকে এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলারকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

আরও পড়ুন-উজ্বলা যোজনায় বিনামূল্যে রান্নার গ্যাস পাওয়ার জন্য এই শর্তগুলি মানতে হবে।

এছাড়াও মিশরের ইমাম আহমেদ আল তাইবকেও আমন্ত্রণ জানানো হয়েছে। উক্ত বৈঠকে নির্দিষ্ট সময়ে এবং অনুষ্ঠানের ব্যাপারে বিশদ ভাবে মুখ্যমন্ত্রীর অফিসে পরবর্তী সময়ে জানানো হবে বলে উঠতো চিঠিতে জানানো হয়েছে।এই বিষয়টিকে কেন্দ্র করে যথেষ্ট গর্বিত আপামর তৃণমূল কর্মীরা, সেই সাথে বঙ্গবাসীর কাছেও এটা একটা আনন্দের বিষয়। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তা পশ্চিমবঙ্গের মাটিতে অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button