নিউজটেক নিউজরাজ্য

রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ জানানো হলো বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। জানা গেছে আগামী ৬ অক্টোবর এবং ৭ অক্টোবর ওই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্ব শান্তি বৈঠকে উপস্থিত থাকার জন্য ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর হাতে আমন্ত্রণ পত্র এসে পৌঁছেছে বলে জানা গিয়েছে।

যে চিঠি তার কাছে পাঠানো হয়েছে, তাতে সামাজিক ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদানের নিরিখে রোমের কমিউনিটি অফ সান্তিয়াগো এর সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো তাঁকে যথেষ্ট অভিবাদন জানিয়েছেন।এই চিঠিতে তিনি লিখেছেন যে,”বিগত ১০ বছরে সারা রাজ্য তথা দেশে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য এবং মানবজাতির কল্যাণ এবং উন্নয়নে আপনার অবদানের জন্য আপনাকে ব্যক্তিগতভাবে অভিনন্দন জানাচ্ছি।”মার্কো জানিয়েছেন যে তাদের কমিউনিটি অফ সান্তিয়াগো বিশ্ব শান্তি রক্ষা, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা, দুঃস্থদের সাহায্য এবং অসহায়দের কল্যাণার্থে কাজ করে থাকে।

আরও পড়ুন-“কোন সাংসদ অথবা বিধায়কের বিরুদ্ধে যদি ফৌজদারি অভিযোগ থাকে, তাহলে রাজ্য সরকার চাইলেই সেটা প্রত্যাহার করতে পারবে না”- নির্দেশ দিল সর্বোচ্চ আদালত

তাদের সংগঠনের সমস্ত কর্মী স্বেচ্ছাসেবী ভাবে সংগঠনের সাথে যুক্ত রয়েছে।জানা গিয়েছে তাদের উদ্দেশ্য হলো পৃথিবীর বুকে শান্তি এবং ন্যায় প্রতিষ্ঠা করা। ‌এছাড়াও জানা গিয়েছে তাদের আয়োজিত এই বিশ্ব শান্তি বৈঠকে পোপ ফ্রান্সিসকে এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলারকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও মিশরের ইমাম আহমেদ আল তাইবকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

আরও পড়ুন-আগামী সেপ্টেম্বরের শেষে ৭ বিধানসভা কেন্দ্রে ভোটের সম্ভাবনা প্রবল

উক্ত বৈঠকে নির্দিষ্ট সময়ে এবং অনুষ্ঠানের ব্যাপারে বিশদ ভাবে মুখ্যমন্ত্রীর অফিসে পরবর্তী সময়ে জানানো হবে বলে উঠতো চিঠিতে জানানো হয়েছে।বিশ্ব শান্তি রক্ষার এই বৈঠকে মুখ্যমন্ত্রী সুদূর রোম থেকে আমন্ত্রণ আসায় তা অবশ্যই তৃণমূল কংগ্রেসের গৌরবের অন্যতম কারণ বলে বিবেচিত হতে চলেছে। এর ফলে বিরোধীদের কাছেও বার্তা পৌঁছাবে বলে আশাবাদী তৃণমূল নেতৃত্ব।

Related Articles

Back to top button