নিউজটেক নিউজরাজ্য

স্কুল, কলেজ খোলার দিনক্ষণ ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: প্রথমবারের করোনার ভয়াবহ পরিস্থিতির পর থেকেই বন্ধ রয়েছে স্কুল কলেজ গুলি। সিকে উঠেছে পড়ুয়াদের পড়াশোনা। অনলাইন মাধ্যমে পড়ুয়াদের ক্লাস চালু রাখার ব্যবস্থা করা হলেও, স্বাভাবিকভাবেই পড়াশোনা করতে যথেষ্ট হোঁচট খেতে হচ্ছে পড়ুয়াদের। এই ভয়াবহ পরিস্থিতিতে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করে দেওয়া হয়েছিল। দুটি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে মূল্যায়ন করে।

এদিকে করোনা পরিস্থিতি কিছুটা ঠান্ডা হতেই স্কুল কলেজ খোলার বিষয়ে কিছুটা সম্মত হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে পূজার পর একদিন অন্তর অন্তর স্কুল খোলা যেতে পারে ‌।নবান্নে গ্লোবাল অ্যাডভাইজরি কমিটির সাথে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে উপস্থিত ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-মৌড়িগ্রাম ডিপোয় বন্ধ হল রিফিলিং। সন্ধ্যার পর দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার ভোগান্তি বাড়তে পারে।

এই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছেন,”স্কুল কলেজ খোলার দিকটি নিয়ে ভাবনা চিন্তা করছে রাজ্য সরকার। খুব শীঘ্রই স্কুল‌ কলেজ খোলা হতে পারে। পূজা মিটলেই একদিন অন্তর অন্তর রাজ্যের স্কুল কলেজে কড়া কোভিড বিধি মেনে ক্লাস হতে পারে।”তবে কোন কোন শ্রেণীর ক্লাস শুরু হতে পারে, সেই বিষয়ে বিস্তারিত কিছু বলেননি মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-রাজ্যে আরও দুটি পুরসভা তৈরির বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

মুখ্যমন্ত্রীর কথামতো অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেছেন যে, “স্কুল কলেজ খোলার বিষয়ে মুখ্যমন্ত্রী সম্মতি জ্ঞাপন করেছেন, পূজার পরে খোলা হতে পারে স্কুল কলেজ গুলি।”এছাড়াও নোবেলজয়ী অর্থনীতিবিদ বলেছেন, “পূজার আবহে যাতে পরিস্থিতির সংকটজনক অবস্থা না হয় তার জন্য একটি পৃথক প্রোটোকল গঠন করবে রাজ্য সরকার। আরো বেশি করে মানুষকে ভ্যাকসিন দেওয়ার প্রয়োজন। কিন্তু রাজ্য সরকারের কাছে যথেষ্ট পরিমাণে ভ্যাকসিন পাঠাচ্ছেনা কেন্দ্র।”

Related Articles

Back to top button