নিউজঅফবিটবাজার দর

বাজারে চড়া দামে বিকোচ্ছে মুরগীর মাংস। মাথায় হাত মধ্যবিত্তের

নিজস্ব প্রতিবেদন: একেই করোনার ভয়াবহ আবহ, সারাদেশের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে লকডাউন। বহু মানুষের কর্মসংস্থান বিপর্যস্ত হয়েছে। পশ্চিমবঙ্গের মাটিতেও আগামী ১৫ ই জুলাই পর্যন্ত বিধি-নিষেধ জারি রয়েছে। যেখানে নুন আনতে পান্তা ফুরায় সংসার চালাতে গিয়ে হিমশিম খাচ্ছেন মানুষজন সেখানে মরার উপর খাঁড়ার ঘা হয়ে পড়েছে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস, ওষুধের অতিরিক্ত মূল্যবৃদ্ধি।

মূল্য বৃদ্ধি ঘটেছে কাঁচায় আনাজ এর বাজারেও। যার ফলে মাথায় হাত পড়েছে নিম্নবিত্ত এবং মধ্যবিত্তদের। পশ্চিমবঙ্গের পেট্রোলের লিটার প্রতি মূল্য ইতিমধ্যেই সেঞ্চুরি হাঁকাতে চলেছে।এই পরিস্থিতিতে মুরগির মাংসের দাম হঠাৎ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে কেজিপ্রতি ২২০ টাকায়।

আরও পড়ুন-পেট্রোল-ডিজেলের দাম কমাতে আসরে নামল চিন্তিত রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

আবার কলকাতার বেশ কিছু বাজারে দেখা গিয়েছে কেজিপ্রতি কাটা মাংসের দাম দাঁড়িয়েছে ২৪০ টাকাতেও। হঠাৎ করে এই চড়া দাম কেন হল সেই ব্যাপারে সুনির্দিষ্ট ব্যাখ্যা পাওয়া যাচ্ছে না। এই মূল্য বৃদ্ধি সম্পর্কে বিক্রেতারা বলছেন , “ইয়াসের পরবর্তী পরিস্থিতিতে বৃদ্ধি পেয়েছে মুরগির দাম। রাজ্যে বহু পোল্ট্রি ফার্ম নষ্ট হয়ে গিয়েছে।

আরও পড়ুন-শীঘ্রই কমবে খাদ্য সামগ্রী সহ অন্যান্য সমস্ত জিনিস পত্রের দাম। আশ্বাস দিলো কেন্দ্রীয় সরকার।

যথেষ্ট মুরগীর জোগান নেই। ১২০ টাকা পর্যন্ত গোটা মুরগী বিক্রেতাদের কিনতে হচ্ছে। তাই এখন গোটা মুরগী ১৬০ এবং কাটা ২২০ টাকা করে বিক্রি করতে হচ্ছে।”তবে শুধুমাত্র যে মুরগির মাংসের দাম বেড়েছে তাই নয় , এই পরিস্থিতিতে বেড়েছে মুরগির ডিমের দাম।

কলকাতার বেশ কিছু বাজারে দেখা গিয়েছে মুরগির দাম যেখানে ছিল ৫ থেকে ৬ টাকা, সেখানে এক ধাক্কায় মুরগির ডিম বিক্রি হচ্ছে সর্বোচ্চ ৮ টাকাতেও।

Related Articles

Back to top button