“রাজেশ সাথে লড়াই না করে ভ্যাকসিন দিক কেন্দ্রীয় সরকার।”- আলাপন ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন অরবিন্দ কেজরিওয়াল।

“রাজেশ সাথে লড়াই না করে ভ্যাকসিন দিক কেন্দ্রীয় সরকার।”- আলাপন ইস্যুতে কেন্দ্রকে বিঁধলেন অরবিন্দ কেজরিওয়াল।

নিজস্ব প্রতিবেদন: আলাপন বন্দ্যোপাধ্যায় এর বদলির নির্দেশ ঘিরে যথেষ্ট চাপান উতোর সৃষ্টি হয়েছে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের মধ্যে। গত ৩১ শে মে আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিলো কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। এই নির্দেশকে কেন্দ্র করে ব্যাপক দ্বৈরথ সৃষ্টি হয়েছিলো রাজ্য এবং কেন্দ্রের মধ্যে। কিন্তু আলাপন বন্দ্যোপাধ্যায় রিটায়ার নিয়েছেন এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা হিসাবে নিযুক্ত হয়েছেন।

করোনার এই আবহে আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলি করার চেষ্টা করে প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্রীয় সরকার এমনটাই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি সমর্থন জানিয়ে আলাপন ইস্যুতে কেন্দ্রীয় সরকারের উপরে আক্রমণ শানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে বিভিন্ন ইস্যুতে সমর্থন জুগিয়ে এসেছেন। গতকাল তিনি টুইটারে লিখেছেন,

আরও পড়ুন-অবসর নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। নিয়োগ করা হল মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে।

“এই সময়টা রাজ্য সরকারের সাথে লড়াই এর উপযুক্ত সময় নয়। এই বিষয়ে বেশি টানাপোড়েন না করে রাজ্য গুলোকে অবিলম্বে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করুন। একসাথে সবাইকে করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে। প্রতিটি রাজ্যকে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে হবে। কেন্দ্রীয় সরকারের উচিৎ প্রতিটি রাজ্যের পাশে দাঁড়ানো। ঝগড়া, রাজনীতি করার জন্য অনেক সময় রয়েছে। একসাথে দল গঠন করে এই ভয়াবহ পরিস্থিতির মোকাবিলা করতে হবে। কেন্দ্র এখনো পর্যন্ত ভ্যাকসিন কিনছে না। রাজ্যগুলির উপর দায় চাপাচ্ছে কেন্দ্রীয় সরকার।”