করোনা আবহে বাতিল হল সিবিএস‌ই দ্বাদশের পরীক্ষা।

করোনা আবহে বাতিল হল সিবিএস‌ই দ্বাদশের পরীক্ষা।

নিজস্ব প্রতিবেদন: করোনার ভয়াবহ আবহে বন্ধ হয়ে রয়েছে স্কুল-কলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান গুলি। ‌ রাজ্য সরকার ঘোষণা করেছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা হতে চলেছে আগামী জুলাই এবং আগস্ট মাসে। তবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা আগে নেওয়া হবে বলে জানা গিয়েছে। তবে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে যে মাধ্যমিক পরীক্ষা হবে তিন ঘন্টার বদলে দেড় ঘণ্টা সময়ে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে মাধ্যমিকের মত উচ্চমাধ্যমিক পরীক্ষাও হবে দেড় ঘন্টা সময় ধরে।

এদিকে সিবিএস‌ই করোনা আবহে আগেই বাতিল করে দিয়েছিলো দশম শ্রেণীর পরীক্ষা। প্রধানমন্ত্রী নিজেই এই পরীক্ষা বাতিল করার সমর্থনে কথা বলেছিলেন। এবার বাতিল করা হলো সিবিএস‌ই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। গত মঙ্গলবার এই পরীক্ষার দিনক্ষণ ঘোষণা হবে এমনটাই স্থির হয়েছিল। কিন্তু দেশের এই বৃদ্ধিপ্রাপ্ত করোনা সংক্রমণের বিষয়টি বিবেচনা করে সিবিএস‌ই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করে দিল কেন্দ্র।

আরও পড়ুন-আগামী বুধবার হতে চলেছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন ঘোষণা।

গত সোমবার কেন্দ্রের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য সুপ্রিমকোর্টের কাছ থেকে দুদিন সময় চেয়ে আবেদন জানিয়েছিলেন। সিবিএস‌ই দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় পড়ুয়াদের মূল্যায়ন কিভাবে সম্ভবপর হবে তার সময় অনুযায়ী বোর্ড স্থির করবে বলে জানিয়েছিল কেন্দ্র। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এই পরীক্ষা গুলি স্বাভাবিকভাবে নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।