বাতিল হল স্বাস্থ্য কর্মীদের ছুটি। করোনা মোকাবিলায় জরুরী বিজ্ঞপ্তি জারি করল রাজ্য।

বাতিল হল স্বাস্থ্য কর্মীদের ছুটি। করোনা মোকাবিলায় জরুরী বিজ্ঞপ্তি জারি করল রাজ্য।

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বুকে ক্রমশ সন্ত্রাসের আবহ বৃদ্ধি করছে করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রভাবে সারা বাংলার মধ্যে ব্যাপক সংকটজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একুশের এই ভোটের আবহের মধ্যে বাংলার এই সংকটময় পরিস্থিতিতে বারবার কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করছেন পর্যাপ্ত ভ্যাকসিন এবং ওষুধ পাঠাতে। এই মর্মে তিনি একটি চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

বাংলায় অতিরিক্ত সেফ হোম এবং কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলা হয়েছে বলে জানা গিয়েছে । এছাড়া জায়গায় জায়গায় হাসপাতালে বাড়ানো হয়েছে বেড সংখ্যা। জরুরী কালীন পরিস্থিতিতে স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।যদিও একুশের ভোট ঘিরে রাজ্যের বুকে এখনো হয়ে চলেছে জনসভা এবং রোড শো। সাধারণ মানুষের মধ্যে অনেকেই বলছেন বাংলায় এই ভয়াবহ আবহে অবিলম্বে বন্ধ করা হোক নির্বাচনী প্রচার। কিন্তু সমস্ত কিছু অগ্রাহ্য করেই দেদার প্রচার চালাচ্ছে রাজনৈতিক দলগুলি। তারকাদের নিয়ে রোড শো করছে তারা।

আরও পড়ুন-ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো টিটাগড়ের ক্লাব। মৃত ১ জন। আহত ১।

এর ফলে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমনের আশঙ্কা।এদিকে রাজ্য সরকার বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, রাজ্যের এই সঙ্কটজনক পরিস্থিতিতে বাতিল করা হল চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের ছুটি। ‌ এমনকি রবিবার‌ও কাজে যোগদান করতে হবে চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্য কর্মীদের। গতকালের পরিসংখ্যান অনুযায়ী একদিনে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮১৯ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৭৮ হাজার ১৭২ জন। ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৪৬ জন। সমস্ত জেলা হাসপাতাল গুলিকে নির্দেশ দেওয়া হয়েছে আর‌ও বেড বৃদ্ধি করার জন্য। এছাড়াও বৃদ্ধি করা হচ্ছে ডাক্তার এবং নার্সের সংখ্যা।