নিউজ

বাতিল হল একাদশ শ্রেণীর পরীক্ষা। নিজেদের স্কুলেই হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারতজুড়ে এক বীভৎস পরিবেশের সৃষ্টি করেছে করোনাভাইরাস। মানুষের কাজকর্ম থেকে শুরু করে পড়াশোনা সমস্ত কিছু শিকেয় উঠেছে। প্রথম পর্যায়ের লকডাউনে বহু মানুষ তাদের অন্নসংস্থানের রাস্তা হারিয়ে ছিলেন। এই আবহে আজ বহুদিন বন্ধ হয়ে রয়েছে স্কুল কলেজ। নিউ নরমালের পর কিছুদিন স্কুল খুললেও আবার মহামারী তীব্র আকার নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে স্কুল। সেই সাথে অনিশ্চিত হয়ে পড়েছে পড়ুয়াদের পরীক্ষার বিষয়টি।

এই আবহে অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ গতকাল শুক্রবার জানিয়েছে যে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে বাতিল করা হয়েছে একাদশ শ্রেণির পরীক্ষা। পরীক্ষা ছাড়াই একাদশ শ্রেণীর সব পড়ুয়াকে দ্বাদশ শ্রেণীতে উত্তীর্ণ করা হবে । এবং সেই সাথে জানানো হয়েছে যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের আর অন্য স্কুলে গিয়ে পরীক্ষা দেওয়ার দরকার নেই ।

আরও পড়ুন-৪ কিলোমিটার যেতে অ্যাম্বুলেন্স ভাড়া নিলো ১০ হাজার। বিল পোস্ট করলেন আইপিএস।

এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা নিজেদের স্কুলেই পরীক্ষা দিতে পারবে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে নির্ধারিত সূচি মেনেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা হতে চলেছে । তবে পরীক্ষার সময় বদল করা হয়েছে বলে জানা গিয়েছে। ‌ যদি এই ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসে তাহলে আবার পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত পরে নেওয়া হবে।

উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়ার নির্ধারিত সময়সূচি ছিল সকাল ১০ টা থেকে দুপুর ১:১৫ পর্যন্ত। ‌ এর পরিবর্তে জানানো হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে বেলা ১২ টা থেকে দুপুর ৩:১৫ পর্যন্ত। করোনা আবহে উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময়সূচি আবার বদল করা হতে পারে এমনটাই জানা গিয়েছে।

Related Articles

Back to top button