টেক নিউজনিউজরাজ্য

“রাজ্যে চালু হচ্ছে বাস। তবে বন্ধ‌ই থাকবে লোকাল ট্রেন”- ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বহু মানুষের। আগামী ১৫ ই জুলাই পর্যন্ত রাজ্যে চালু রয়েছে বিধি নিষেধ। এর মধ্যেই রাজ্যে আগামী ১ লা জুলাই থেকে সরকারি এবং বেসরকারি বাস চলাচলের অনুমতি দিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

বাস ড্রাইভার এবং কনডাক্টরদের ভ্যাকসিন নেওয়া থাকলে তবেই তারা বাস চালাতে পারবেন। তবে ৫০% যাত্রী নিয়ে এই বাস চালানো যাবে‌ । প্রতিটি যাত্রীকে করোনা বিধি মেনে চলতে হবে। সকলকে মাস্ক অবশ্যই পরিধান করতে হবে।

আরও পড়ুন-আজ থেকে চালু হতে চলেছে ১৪ টি ইন্টারসিটি এক্সপ্রেস

আগামী ১ লা জুলাই থেকে ভোর ৬ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত বাজার খোলা যাবে। এছাড়া অন্যান্য সমস্ত দোকান বেলা ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খুলে রাখা যাবে।আগামী ১ লা জুলাই থেকে সমস্ত সেলুন এবং বিউটি পার্লার গুলো খোলা থাকবে তবে ৫০ গ্রাহক নিয়ে তাদের পরিষেবা দিতে হবে। শরীরচর্চা কেন্দ্র বা জিম গুলো সকাল ৬ টা থেকে ১০ টা এবং বিকাল ৪ টে থেকে ৮ টা পর্যন্ত খুলে রাখা যাবে।

আরও পড়ুন-“দীঘায় হতে চলেছে মেরিন ড্রাইভ, হাউসবোট, এবং আরো অন্যান্য আকর্ষণ”- বললেন পর্যটনমন্ত্রী

রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কোনো জরুরি দরকার ছাড়া বেরোনো যাবে না।তবে মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন এখন এই মুহূর্তে লোকাল ট্রেন চালানো হবে না। মুখ্যমন্ত্রী বলেছেন এই মুহূর্তে লোকাল ট্রেন চালানো হলে বিপজ্জনকভাবে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে।

Related Articles

Back to top button