ভাঙলো পুরোনো সমস্ত রেকর্ড, গত একদিনে দেশে করোনা আ’ক্রান্ত 55 হাজারের বেশি!

সারা পৃথিবীর বুকে এক ভ-য়াব-হ স-ন্ত্রা-সে-র জাল বিস্তার করেছে করোনা ম-হামা-রি। প্রতিটি মানুষের মনে একটাই আ-ত-ঙ্ক যে এই বুঝি দরজায় কড়া নাড়লো মৃ-ত্যু ? পৃথিবীর বহু দেশে করোনার তা-ন্ড-বে অসংখ্য মানুষের প্রাণ গিয়েছে। বহু দেশের অর্থনৈতিক পরিকাঠামো প্রায় ধ্বং-সে-র মুখে পড়েছে। এই আবহের মধ্যে অক্সফোর্ড ইউনিভার্সিটি, রাশিয়ার সংস্থা, ভারতের সিরাম ইনস্টিটিউট আশার আলো দেখাচ্ছে। ভারতেও করোনা মৃ-ত্যুর এক ভ-য়া-ল আ-ত-ঙ্কে-র সৃষ্টি করেছে।

আ-ক্রা-ন্তের নিরিখে বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে ভারত। জানা গিয়েছে গত সপ্তাহে এক ধাক্কায় প্রায় ২০% বেড়েছে এই আ-ক্রা-ন্তের পরিমাণ। ইতিমধ্যেই ভারতে করোনা আ-ক্রা-ন্তের সংখ্যা প্রায় ১৫ লক্ষ পেরিয়ে গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫,০৭৯ জন। এখনও পর্যন্ত এটাই একদিনের রেকর্ড বৃদ্ধি ভারতে।

আরও পড়ুন – বাইক-গাড়িপ্রেমীদের জন্য বড় সুখবর, শনিবার থেকে কমছে বেশকিছু গাড়ির দাম

এই দরুন এখন করোনা ভাইরাসে আ-ক্রা-ন্তে-র মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬ লক্ষ ৩৮ হাজার ৮৭০ জন। যার দরুন গত দুই দিনে ভারতে ১ লক্ষেরও বেশি মানুষ করোনার গ্রা-সে পড়েছেন। সমগ্র বিশ্বে করোনায় সং-ক্র-ম-ণে-র নিরিখে তৃতীয় স্থানে আছে ভারত। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃ-ত্যু হয়েছে ৭৭৯ জনের। যার ফলে দেশে করোনায় এখনো পর্যন্ত মোট মৃ-তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫,৭৪৭ জন।

আরও পড়ুন – মাধ্যমিক পরীক্ষা কী পুরোপুরি উঠে যাচ্ছে? জানুন খুঁটিনাটি প্রশ্নের উত্তর

মৃ-তের সংখ্যায় এবার ইটালিকে ছাপিয়ে বিশ্বের মধ্যে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। যা অতি উদ্বেগের বিষয়। ভারতে এখনও পর্যন্ত করোনার প্র-কো-প থেকে সুস্থ্য হয়ে উঠেছেন ১০ লক্ষ ৫৭ হাজার ৮০৫ জন। এশিয়ার মধ্যে করোনা আ-ক্রা-ন্তে-র সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে ভারত। রেকর্ড গড়ে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬ লক্ষের বেশী।দেশের মধ্যে সব থেকে স-ঙ্ক-টজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে গুজরাত, তামিলনাডু, দিল্লি, মহারাষ্ট্রে৷

আরও পড়ুন – সুশান্তের ফরেনসিক টেস্টের ভিডিওতে উঠে এলো চা’ঞ্চ’ল্যকর তথ্য, তবে কী মুম্বাই পুলিশই কিছু লুকিয়ে যাচ্ছে? উঠছে প্রশ্ন

সরকারি মতে, মহারাষ্ট্রে মোট আ-ক্রা-ন্তে-র সংখ্যা এখনো পর্যন্ত ৪ লক্ষ ১১ হাজার ৭৯৮জন। মৃ-ত্যু হয়েছে ১৪,৭২৯ জনের৷ আ-ক্রা-ন্তে-র সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। পশ্চিমবঙ্গে মোট করোনা আ-ক্রা-ন্তের সংখ্যা ৬৭ হাজার ৬৯২ জন। করোনায় মৃ-তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৫৩৬ জন।

এখানে আপনার মতামত জানান