ব্রেকিং- বদলে গেলো স্কুলে মিড ডে মিলের চাল-আলু দেওয়ার দিন, বড় বদল! রেগে আগুন শিক্ষকেরা

স্কুলের মধ্যে ছাত্রছাত্রীদের খাবার জোগান এবং সঠিক পুষ্টিগুণ বজায় রাখার তাগিদে চালু হয়েছিলো রাজ্য সরকারের মিড ডে মিল‌প্রকল্প। রাজ্যের সমস্ত সরকারি স্কুল এই মিড ডে মিলের আওতায় রয়েছে।
এবারে মিড ডে মিলের কর্মসূচি অনুযায়ী সমস্ত অভিভাবকদের জানানো হয়েছিলো যে, সরকারি স্কুলগুলিতে মিড ডে মিল দেওয়া হবে ৬ ই জুলাই।

এই কর্মসূচিতে ছাত্রছাত্রীদের চাল-ডাল-আলু-স্যানিটাইজার দেওয়ার কথা ছিলো। কিন্তু বর্তমানে একটি সমস্যা এসে উপস্থিত হয়েছে। জেলার অবর বিদ্যালয় পরিদর্শকেরা শনিবার রাতেই জেলা শিক্ষা আধাকারিকের কাছ থেকে বিজ্ঞপ্তি পেয়েছেন যে, এই মিড ডে মিলের সূচির দিন পরিবর্তন করতে। যার ফলে সমস্যায় পড়েছেন সমস্ত স্কুলের শিক্ষক শিক্ষিকা গণ।

আরও পড়ুন – বাথটবে শুয়ে লাস্যময়ী নুসরত, মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই লুকের ছবি, রইলো সেই ছবি

তার কারণ, অভিভাবকদের জানিয়ে দেওয়া হয়েছিলো যে ৬ ই জুলাই মিড ডে মিল দেওয়া হবে, তারপরে এই দিন পরিবর্তনের কথা এত তাড়াতাড়ি সকলকে কিভাবে জানানো যাবে সেই চিন্তায় পড়েছেন শিক্ষক শিক্ষিকা রা। অনেক স্কুলেই মিড ডে মিলের আওতায় রয়েছে হাজারেরও বেশী ছাত্রছাত্রী। তাদের অভিভাবকদের এত তাড়াতাড়ি কিভাবে নতুন নির্দিষ্ট তারিখের কথা জানাবেন সেই চিন্তায় উদ্বিগ্ন হয়েছেন শিক্ষক শিক্ষিকারা।

আরও পড়ুন – বদলে গেলো গ্যাস বুকিং এর নিয়ম, এবার চালু হচ্ছে OTP , এছাড়াও বদলাচ্ছে বেশ কিছু নিয়ম

৬ ই জুলাই এর এই সূচি পরিবর্তন করে করা হয়েছে ৮ ই জুলাই। অনেক স্কুলেই এই ৬ ই জুলাই দিনটি লক্ষ্য রেখে চাল, ডাল, আলু, স্যানিটাইজারের মধ্যে আলুগুলো প্যাকেটজাত করা হয়েছিলো। তাও কয়েকদিন আগেই করা হয়েছে।Love Romantic Quotes, Romantic Quotes in Bengali, Romantic Bengali Quotes

আরও পড়ুন –আম্ফানে ক্ষতিগ্রস্ত স্বজনপোষণের টাকার সমস্তটাই ফেরত দিলো শাসকদল, স্পষ্ট হলো দুর্নীতি!

এমতাবস্থায় সেই কর্মসূচি দুদিন পিছিয়ে যাওয়ায় আলুগোলোর অনেকটাই নষ্ট হতে পারে বলে আ-শ-ঙ্কা করছেন অনেকেই। শিক্ষক শিক্ষিকারা ক্ষো-ভ প্রকাশ করে বলেছেন যে এই নতুন সিদ্ধান্ত আরো আগে জানালে অনেক সুবিধা হতো।

এখানে আপনার মতামত জানান