“যদি সিবিআই গ্রেফতার না করে তাহলে দেশে ফিরবেন বিনয় মিশ্র”- জানালেন আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভী

“যদি সিবিআই গ্রেফতার না করে তাহলে দেশে ফিরবেন বিনয় মিশ্র”- জানালেন আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভী

নিজস্ব প্রতিবেদন: শর্তসাপেক্ষে দেশে ফিরতে রাজি হয়েছেন গরু এবং কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বিনয় মিশ্র। আজ মঙ্গলবার কলকাতা হাইকোর্টে বিনয় মিশ্রর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভী বলেছেন, “বিনয় মিশ্র শর্ত দিয়েছেন যে আদালতের কাছে সিবিআই এবং ইডি যদি প্রতিশ্রুতি দেয় যে তারা ভারতের ফেরা মাত্র বিনয় মিশ্র কে গ্রেপ্তার করবে না তাহলে বিনয় মিশ্র দেশে ফিরতে রাজী আছেন।”
বর্তমানে প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুর বাসিন্দা বিনয় মিশ্র।

আগামীকাল এই মামলার আবার শুনানি হতে চলেছে বলে জানা গিয়েছে।সিবিআইয়ের আইনজীবী এই মর্মে জানিয়েছেন যে, ইবির শীর্ষকর্তা সাথে এই বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। বিনয় নিশ্চয়ই বিরুদ্ধে যে কড়া পদক্ষেপ তারা গ্রহণ করবে না এই বিষয়ে রাজি হয়েছে ইডি।

আরও পড়ুন-“আলাপনের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপের কোনো প্রয়োজন নেই।”- আলাপন ইস্যুতে তাঁর পক্ষ নিলেন অধীর চৌধুরী।

গতকাল সোমবার তিনি বলেছিলেন যে, অভিজিতের ভার্চুয়ালি শুনানিতে তিনি রাজি নন। সিবিআইয়ের আইনজীবী বিনয় মিশ্র কে অনুরোধ করেছিলেন যে ভার্চুয়ালি শুনানি না হয়ে আগামী ১২ ই জুলাইয়ের মধ্যে বিনয় মিশ্র দেশে ফিরলে তাঁর নামে কোনোরকম রেড কর্ণার নোটিশ জারি হবে না।গরু পাচারকারী বিসিএল এবং বিএসএফ অফিসারের বিরুদ্ধে বর্তমানে তদন্ত শুরু করে দিয়েছে সিবিআই।

আরও পড়ুন-আজ হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ্রের এজলাসে এক‌ই দিনে মিঠুন চক্রবর্তীর মামলা এবং শুভেন্দুর ত্রিপল মামলা।

‌ হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ সিবিআইয়ের আইনজীবী কে প্রশ্ন করেছেন, “সেন্ট্রাল ভিজিলান্স কমিশনের অনুমতি ব্যতীত সরকারি কর্মীকে কখনো গ্রেপ্তার করা যায় কিনা, অন্য কোনো মামলার ক্ষেত্রে আপনারা সেন্ট্রাল ভিজিলান্স কমিশনের অনুমতি নেবেন আবার অন্য মামলার ক্ষেত্রে নেবেন না এই ধরনের কাজ কিভাবে করেন? নিজেদের ইচ্ছামত সিদ্ধান্ত কিভাবে নেন?”বিনয় মিশ্রের প্রত্যাবর্তন প্রসঙ্গে সিবিআইয়ের আইনজীবী বলেছেন, বিনয় মিশ্র ভারতে ফিরলেই তাকে গ্রেফতার করবে না সিবিআই।