নিউজরাজ্য

লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে ফের বড় ঘোষণা, এবার থেকে পাওয়া যাবে এই বিশেষ সুবিধা, জানালো মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন:- এবার নবান্ন থেকে সরাসরি বৈঠকের মাধ্যমে একগুচ্ছ প্রকল্প বা সিদ্ধান্ত কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আমরা জানি যে আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন । তারপর এই গোটা রাজ্যে শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প । এই ক্যাম্প এর মাধ্যমে সাধারণ মানুষেরা লক্ষী ভান্ডার প্রকল্প সুযোগ-সুবিধা পেয়ে যাবে সম্পূর্ণ বিনামূল্যে ।

আমরা দেখেছি যে বেশ কিছুদিন আগে অব্দি অনলাইন থেকে এই লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র প্রিন্ট আউট করানোর জন্য ভিড় জমিয়েছিল বিভিন্ন জেরক্স বা সাইবার ক্যাফেতে ।তার পাশাপাশি বিভিন্ন ধরনের কুৎসা রটানো হচ্ছিল এবং বিভ্রান্তি ছড়ানো হচ্ছে রাজ্যে বিভিন্ন প্রান্তের । সেই সমস্ত বিষয়গুলি কে সামনে রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাতিল করে দেয় অনলাইন থেকে প্রাপ্ত লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র।

আরও পড়ুন – আধার কার্ড সংক্রান্ত কোনও সমস্যা থাকলে ফোন করুন এই নম্বরে, বাড়িতে বসেই হয়ে যাবে সমস্ত সমাধান!

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐদিন নবান্ন থেকে বলেন যে লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র অনলাইনে যারা পূরণ করছেন তাদের ফর্ম রম বাতিল হয়ে যাবে ।এবং এই আবেদন পত্র শুধুমাত্র পাওয়া যাবে দুয়ারে সরকার ক্যাম্প থেকে । আবেদনপত্র একটি নির্দিষ্ট নাম্বার থাকবে যে নাম্বার সরকারি পোর্টালেও নথিভূক্ত থাকবে ।

এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান দুয়ারে সরকার কাম্প এ আগের বছর প্রায় ৩২ হাজার টি করা হয়েছিল । মানুষের মানুষের সুবিধার্থে একাধিক প্রকল্প গ্রহণ করা হয়েছিল । তার মধ্যে অন্যতম একটি উল্লেখযোগ্য হলো স্বাস্থ্যসাথী ও পাড়ায় সমাধান ।

আরও পড়ুন –দুয়ারে রেশন প্রকল্পতে রেশনের মাল বাড়িতে পাবেন কবে থেকে? জেনে নিন!

তিনি জানান যে দুয়ারে সরকার নিয়ে সমস্ত মিডিয়াতে বিজ্ঞাপন গিয়েছে। দুয়ারে সরকার প্রকল্পের সুবিধে পেয়েছেন ৯৯ শতাংশ মানুষ। ৮ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত কাগজপত্র খতিয়ে দেখা হবে। ১৭ হাজারের বেশি ক্যাম্পে নথি খতিয়ে দেখা হবে। ১৮টি প্রকল্পের সুবিধে পেতে ক্যাম্পে আবেদন করা যাবে। ১৬ অগাস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দুয়ারে সরকারের ক্যাম্প ।

এবং লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য সাধারণ মানুষকে কোন রকম কোন ট্যাক্স দিতে হবে না । তার পাশাপাশি তিনি ওই দিনের সাংবাদিক বৈঠকের মাধ্যমে তিনি জানান যে রাজ্যে করোনা দমন করতে অনেকটাই সক্ষম হয়েছেন । সঠিক মতন ভ্যাকসিন দিচ্ছে না কেন্দ্র । তবু আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি । গ্রামে এখনো ভ্যাকসিন এর মাত্রা লক্ষ্যে পৌঁছায় নি ।তাই আরো দিন ১৫ আপনাদেরকে একটু কষ্ট করতে হবে । দিন ১৫ পর লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি ।

Related Articles

Back to top button