“ভ্যাকসিন নিলে সাথে বিয়ার ফ্রী।”- অভূতপূর্ব ঘোষণা বাইডেন প্রশাসনের।

“ভ্যাকসিন নিলে সাথে বিয়ার ফ্রী।”- অভূতপূর্ব ঘোষণা বাইডেন প্রশাসনের।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীর বুকে ভয়াবহ সন্ত্রাস সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসের কবলে পড়ে প্রাণ গিয়েছে বহু মানুষের। সারা পৃথিবী থেকে পরিচিত স্বাভাবিক জীবন যাপনের চিত্রটি হয়েছে মলিন। পৃথিবীর বহু দেশেই থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। আমেরিকা থেকে শুরু করে রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, ভারত, জার্মানি, পাকিস্তান, বাংলাদেশ , স্পেন প্রায় সমস্ত দেশেই এই ভাইরাস তান্ডব চালিয়েছে।

আগামী ৪ ঠা জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস হতে চলেছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন লক্ষ্যমাত্রা নিয়েছেন যে ওই দিনের আগেই দেশের ৭০% প্রাপ্ত বয়স্কদের অন্তত একটা ভ্যাকসিনের ডোজ দেওয়া হোক। আর সেই লক্ষ্যমাত্রা পূরণের জন্য এক দারুণ ঘোষণা করেছে বাইরের প্রশাসন। এই জুন মাস কে month of action বলে ঘোষণা করেছেন জো বাইডেন। তিনি ঘোষণা করেছেন যে এই জুন মাসে সর্বাধিক সংখ্যক মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে।

আরও পড়ুন-সুখবর এলো সুরা প্রেমীদের জন্য। মঙ্গলবার থেকে প্রত্যহ ৩ ঘন্টা খোলা মদের দোকান।

এছাড়াও আমেরিকার মাটিতে মানুষকে ভ্যাকসিন নেওয়ার জন্য আকর্ষণ করার উদ্দেশ্যে বিভিন্ন উপহার বন্টন করা হচ্ছে, সেই সাথে সরকারি কর্মচারীদের এবং বেসরকারি কর্মচারীদের কর্ম ক্ষেত্রে নানান অফার দেওয়া হচ্ছে। এখনো পর্যন্ত আমেরিকায় ৬২% এর‌ও বেশি প্রাপ্তবয়স্কদের একটা ডোজ নেওয়া হয়ে গিয়েছে। এছাড়াও ১৩৩.৬ মিলিয়ন মানুষ দুটো ডোজ নিয়ে নিয়েছেন। বর্তমানে আমেরিকায় দৈনিক ভ্যাকসিন দেওয়ার হার অনেকটাই হ্রাস বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-টিকার প্রথম ডোজ নিয়েও করোনায় প্রাণ হারালেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা গৌতম চৌধুরী।

যার দরুণ বাইডেন প্রশাসন চাইছে আরো বেশি মাত্রায় করোনা টীকার ব্যবস্থা করতে। আবার অনেক ক্ষেত্রে মানুষের মধ্যে ভ্যাকসিন নেওয়ায় অনীহা প্রকাশ দেখা গিয়েছে। তাই বাইডেন প্রশাসন ঘোষণা করেছে এবার করোনা টীকা নিলেই প্রাপ্ত বয়স্কদের দেওয়া হবে এক বোতল বিয়ার। করোনা টীকা নিতে যাতে প্রাপ্তবয়স্করা ইচ্ছুক হয় তার জন্যই এই ঘোষণা করেছে বাইডেন প্রশাসন।