নিউজপলিটিক্স

ব্যালট গণনায় এগিয়ে বালিগঞ্জের তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়!

নিজস্ব প্রতিবেদন:অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর এসে গিয়েছে আজ নির্বাচনের ফলাফলের দিন। সকাল থেকেই বাংলার বিভিন্ন জায়গায় চলছে ভোট গণনার প্রস্তুতি। বেশ কয়েকটি আসনে প্রত্যাশামতোই ভারতীয় জনতা পার্টি অত্যধিক এগিয়ে রয়েছে। এমতাবস্তায় তৃণমূলের অনেকটা তাবড় তাবড় নেতারাও পিছিয়ে গিয়েছেন।তবে এরই মধ্যে পোস্টাল ব্যালটের গণনায় বালিগঞ্জে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়।

প্রসঙ্গত তিনি শুধুমাত্র একজন জনপ্রিয় তৃণমূল নেতা নন, মমতা সরকারের একজন উল্লেখযোগ্য মন্ত্রী।আজ ব্যালট গণনার পর প্রথমে ১০৩টি কেন্দ্রের পরিসংখ্যান সামনে এসেছে। ওই ১০৩টি কেন্দ্রের মধ্যে ৫২টিতে এগিয়ে তৃণমূল, ৫০টিতে এগিয়ে বিজেপি। সংযুক্ত মোর্চা ১টি আসনে এগিয়ে। বেশ কয়েকটি আসনে জনপ্রিয় বিজেপির প্রার্থীরা এগিয়ে রয়েছেন। যেমন—যাদবপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী এগিয়ে রয়েছে।

আরও পড়ুন-১ ভরির‌ও কম গয়না। নেই নিজস্ব বাড়ি। দেখে নিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ।

রাজারহাট-গোপালপুর কেন্দ্র এবং রাসবিহারিতেও এগিয়ে রয়েছে বিজেপির প্রার্থী। নন্দীগ্রামে এগিয়ে বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী।নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর এগিয়ে যাওয়ার পর থেকেই উত্তেজনা সৃষ্টি হয়ে গিয়েছে স্থানীয় অঞ্চল জুড়ে। কারণ স্বাভাবিকভাবেই নন্দীগ্রাম চলতি বছরের নির্বাচনে একটি গুরুত্বপূর্ণ হাইভোল্টেজ আসন। আর এই আসনের জয়লাভের অনেকটাই প্রভাব পড়বে বাংলার রাজনীতিতে।

গতবছর তৃণমূল ত্যাগ করার পর থেকেই ক্রমাগত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে নন্দীগ্রাম থেকে লড়াই করার জন্য চ্যালেঞ্জ জানিয়েছিলেন শুভেন্দু।এমতাবস্থায় চলতি বছরের নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করার পর নিজেকে এই আসন থেকেই প্রার্থী ঘোষণা করেন মমতা। তবে আজ সকাল থেকেই ফলাফল দেখার পর মনে করা যাচ্ছে,খুব শীঘ্রই হয়তো বাংলার জনগণের মতামত পরিবর্তিত হতে চলেছে।

Related Articles

Back to top button