নিউজ

“ভ্রান্ত ক্ষমার আশ্বাস।”- আফগানিস্তানের রাস্তায় অধিবাসীদের বেদম প্রহার তালিবানের।

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে আফগানিস্তানের মাটিতে তালিবানদের ভয়াবহ অত্যাচারে আফগানিস্তানের মাটি ছেড়ে দলে দলে পালিয়ে যাচ্ছেন মানুষ জন। আফগানদের দেশ ছাড়ার মরিয়া চেষ্টা দেখে চোখের জল বাঁধ মানেনি বহু মানুষের। আফগানিস্তানের কাবুল বিমানবন্দরের বাইরে হাজার হাজার আফগানরা জড়ো হয়ে রয়েছেন দেশ ছাড়ার উদ্দেশ্যে।

কিন্তু আফগানিস্তানের বিমানবন্দরে কড়া প্রহরায় মোতায়েন হয়ে রয়েছে মার্কিন এবং ব্রিটিশ। বেশ কিছুদিন আগে একটি ভিডিওতে দেখা গিয়েছিলো দেশ ছাড়ার মরিয়া চেষ্টা করে দু’জন বিমানের চাকা ধরে ঝুলে আসতে গিয়ে হাত ফস্কে নীচে পড়ে গিয়েছেন। এই ভিডিও সকলের চোখে জল এনে দিয়েছে। পাশাপাশি আফগানিস্তানের যে ভয়াবহ পরিস্থিতি সেটা সকলেই অনুধাবন করতে পারছেন।

আরও পড়ুন –লক্ষীর ভান্ডার প্রকল্পে দুর্নীতি রুখতে কড়া নির্দেশিকা জারি করলো নবান্ন

আফগানিস্তানের মাটিতে মানুষজনকে ক্ষমার আশ্বাস দিয়েছিলো তালিবান। তারা দেশবাসীকে আশ্বাস দিয়েছিলো যে শরিয়তী আইন মেনে সকলেই রাজ্যে শান্তিপূর্ণ ভাবে থাকতে পারবে। সরকারি কর্মচারীদের কাজে যোগ দিতে আহ্বান জানিয়েছিলো তালিবান। কিন্তু তাদের যে প্রতিশ্রুতি পুরোটাই ভ্রান্ত তার প্রমাণ মিলেছে পরপর কয়েকটি ঘটনাতেই। আবার কাবুলের রাস্তায় নৃশংসতা চোখে পড়েছে তালিবানের।

একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তালিবানের হাতে এক আফগান যুবককে প্রহৃত হতে দেখা গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে যে কাবুলের রাস্তায় এক আফগান যুবককে বন্দুকের বাঁট দিয়ে মারছে তালিবানি জঙ্গি। যুবকটি যত‌ই ঘটনাস্থল থেকে পালাতে চাইছে তত‌ই তার উপরে আক্রমণ বাড়াচ্ছে তালিবানি জঙ্গি। এই ভিডিওটি দেখে যথেষ্ট ঘৃণায় সরব হয়েছে অগণিত নেটিজেনরা। পাশাপাশি এটা পরিষ্কার যে আফগানিস্তানের মাটিতে তালিবানি সন্ত্রাস আগেও যেমন ছিলো, এখন‌ও তেমন‌ই রয়েছে।

Related Articles

Back to top button