করোনা আবহে ছুটি বাতিল হওয়ায়, পুলিশ স্টেশন এর মধ্যেই গায়ে হলুদের পর্ব সম্পন্ন হলো মহিলা কনস্টেবলের।

করোনা আবহে ছুটি বাতিল হওয়ায়, পুলিশ স্টেশন এর মধ্যেই গায়ে হলুদের পর্ব সম্পন্ন হলো মহিলা কনস্টেবলের।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারতজুড়ে প্রবল আতঙ্কের সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসের কবলে পড়ে অগণিত মানুষের মৃত্যুমিছিল দেখছে দেশবাসী। এই পরিস্থিতিতে দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ছুটি বাতিল করা হয়েছে প্রথম সারির করোনা যোদ্ধাদের। যেমন, ছুটি বাতিল করা হয়েছে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, দমকল প্রভৃতি আধিকারিকদের ।

তাঁরা নিজেদের জীবন বিপন্ন করে নিরলস পরিশ্রম করে জনসাধারণের সেবায় আসীন হয়ে রয়েছেন। এই পরিস্থিতিতে তাদের সমস্ত ব্যাক্তিগত জরুরী কাজ ফেলে জনসাধারণের কল্যাণার্থে কাজ করে যেতে হচ্ছে। এই আবহেই অন্যরকমের একটি ঘটনা ঘটলো রাজস্থানের দুঙ্গারপুর থানায়। এক মহিলা পুলিশ কনস্টেবলের বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন হল থানার মধ্যেই।

আরও পড়ুন-আইকোর মামলায় ইডির দপ্তরে হাজিরা দেওয়ার জন্য নির্বাচনের ফলপ্রকাশ পর্যন্ত সময় চাইলেন পার্থ চট্টোপাধ্যায়

এমনিতেই সারা দেশজুড়ে করোনার এই ভয়াবহ আবহে খুবই সঙ্কটজনক পরিস্থিতিতে কাজ করে চলেছেন পুলিশকর্মীরা। সারা দেশের প্রশাসনিক দ্বায়িত্বে অটল রয়েছেন তাঁরা।রাজস্থানের দুঙ্গারপুর থানায় কর্তব্যরত এক মহিলা পুলিশ কনস্টেবল আশার বিয়ে ঠিক করা হয়েছিল গত বছরের মে মাস নাগাদ। কিন্তু লকডাউন এর কারণে এই বিয়ে পিছিয়ে দিয়ে চলতি বছরের ৩০ শে এপ্রিল করা হয়।

কিন্তু আবার এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে বিয়ে পিছিয়ে দিতে রাজি হয়নি আশার এবং হবু স্বামীর পরিবার। যার ফলে ছুটি বাতিল হ‌ওয়া সত্ত্বেও কর্তব্যরত অবস্থাতেই থানার মধ্যেই গায়ে হলুদ পর্ব সম্পন্ন হল ওই পুলিশকর্মীর। এই অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করেছিলেন পুলিশ স্টেশনের অন্যান্য পুলিশকর্মীরা। সকলে মিলে এই অনুষ্ঠান তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন থানার মধ্যেই। সোশ্যাল মিডিয়াতে এই খবর প্রকাশিত হওয়ার পর এই অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন ওই মহিলা পুলিশ কনস্টেবল কে।