নিউজঅফবিট

আর অনলাইনে নয়, লক্ষীর ভান্ডার প্রকল্পের আসল ফর্ম পাওয়া যাবে আপনার এলাকার এখানে, জেনে নিন!

নিজস্ব প্রতিবেদন:- স্বাস্থ্যসাথী স্টুডেন্ট ক্রেডিট কার্ড এর মতন প্রতিশ্রুতি অনুযায়ী এবার রাজ্যের বুকে বাস্তবায়িত হতে চলেছে লক্ষীর ভান্ডার প্রকল্প । আমরা জানি যে বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেছিলেন যে এই রাজ্যের মা বোনেদের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা করবেন । সেই মতো জয়লাভ করার পর তিনি তার কথা রেখেছেন । রাজ্যের বুকে বাস্তবায়িত হতে চলেছে লক্ষী ভান্ডার প্রকল্প । এবং প্রকল্পের সাধারণ মানুষের উপকৃত হবে সে ব্যাপারে কোন সন্দেহ নেই ।

।লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র অনলাইনে পাওয়া যাচ্ছিল যার ফলে সাইবার ক্যাপ এবং জেরক্সের দোকানে ক্রমশ বেড়েই চলেছে । তার পাশাপাশি বিভিন্ন গুজব রটানো হচ্ছে লক্ষী ভান্ডার প্রকল্পকে নিয়ে । যেমন কোন কোন অঞ্চলে বলতে শোনা গেছে যে আগে ঘরের দুই বছরের টেক্স ক্লিয়ার করতে হবে তবে পাওয়া যায় লক্ষীর ভান্ডার প্রকল্পের আবেদন পত্র ।কিন্তু সেদিন সরাসরি নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন যে অনলাইন থেকে প্রাপ্ত সমস্ত আবেদনপত্র বাতিল করা হলো ।

আরও পড়ুন –লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্মের রেজিস্ট্রেশন নাম্বার কোথায় পাবেন? জেনে নিন!

আগামী ১৬ ই আগস্ট থেকে দুয়ারে সরকার যে ক্যাম্প শুরু হতে চলেছে সে ক্যাম্প এগিয়ে আপনারা এই আবেদন পত্র পেয়ে যাবেন । এই আবেদন পত্র একটি ইউনিক নাম্বার থাকবে । যেটা সরকারি পোর্টালে নথিভূক্ত থাকবে এবং এই নাম্বার যুক্ত আবেদনপত্র ছাড়া অন্য কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

কোন রকম ভুল বোঝাবুঝি যাতে না হয় বা বিভ্রান্তি ছড়ানো হয় তার জন্য এই ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে রাজ্য সরকার । কারণ ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে দেখা গেছে একাধিক ঘটনা । এই সমস্ত ঘটনা গুলি কে এড়িয়ে চলতে তৎপর মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকার ।

Related Articles

Back to top button