নিউজআবহাওয়া

আর দুদিন পরেই বাংলায় নামতে চলেছে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: একদিকে করোনা সন্ত্রাস চালাচ্ছে পশ্চিমবঙ্গ তথা ভারতের বুকে, অপরদিকে বাংলায় দিনের পর দিন বাড়ছে তাপমাত্রা। এককথায় সারা বাংলা জুড়ে একটা অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে। ‌ রোদের দাপট বৃদ্ধি পেয়েছে যথেষ্ট। রীতিমত যেন দগ্ধ হয়ে যাচ্ছেন মানুষজন । তাপমাত্রার পারদ বাড়ছে চড়চড়িয়ে। দেখা নেই বৃষ্টির।

এক পশলা বৃষ্টির আশায় হাপিত্যেশ করে বসে আছেন বঙ্গবাসী। দিনের পর দিন একদিকে করোনার মৃত্যুভয় অন্যদিকে অসহ্য গরম এই দুইয়ের মাঝে যাঁতাকলে পিষ্ট হচ্ছেন মানুষজন। এরই মধ্যে স্বস্তি জনক সংকেত দিল আবহাওয়া দপ্তর। জানালো বাংলায় আর দু দিন পরেই নামতে চলেছে অঝোর ধারায় বৃষ্টি।

আরও পড়ুন-দেখে নিন একুশের ভোটে তারকা প্রার্থীদের মধ্যে এগিয়ে কারা ?

আজ আবহাওয়া দপ্তর এর সূচনা অনুযায়ী কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালের দিকে হালকা মেঘলা আকাশ থাকবে, রাতের দিকে পরিষ্কার আকাশ থাকবে।আজকে সারাদিন তাপমাত্রার ততটা পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়েছে এপ্রিল মাসে বৃষ্টির দেখা না মিললেও, মে মাসের প্রারম্ভেই বৃষ্টির আগমন ঘটতে পারে।

আগামী রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী ৪৮ ঘন্টার মধ্যে বৃষ্টি নামতে পারে বাংলার উত্তরের জলপাইগুড়ি থেকে শুরু করে আলিপুরদুয়ার ,কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পংয়ে। আগামী ২৪ কন্টাই বৃষ্টির দেখা মিলতে পারে দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, মুর্শিদাবাদ, নদীয়া, হুগলি, ঝাড়গ্রাম ,পশ্চিম বর্ধমানে। সেই সাথে ৪০ থেকে ৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এই স্বস্তিজনক খবরে কিছুটা শান্তির ছোঁয়া পেয়েছেন বঙ্গবাসী।

Related Articles

Back to top button