আর কয়েক ঘন্টা পরেই বাংলার তিনটি জেলায় নামতে চলেছে মুষলধারায় বৃষ্টি। জানালো আবহাওয়া দপ্তর।

আর কয়েক ঘন্টা পরেই বাংলার তিনটি জেলায় নামতে চলেছে মুষলধারায় বৃষ্টি। জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: আজ সকাল থেকেই আকাশে কালো মেঘের উপস্থিতি দেখতে পাওয়া যাচ্ছে। ‌ ইতিমধ্যেই রাজ্যের বেশকিছু জেলায় হালকা বৃষ্টিপাতের দেখা পাওয়া গিয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ সমগ্র পশ্চিমবঙ্গ জুড়েই বিক্ষিপ্তভাবে বৃষ্টির দেখা মিলতে চলেছে। রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে নিম্নচাপের প্রভাবে যথেষ্ট বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ থেকে পশ্চিমবঙ্গের উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে চলেছে। এছাড়াও আবহাওয়া দপ্তর জানিয়েছে, ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে আগামী ২৩শে জুলাই এবং বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে আরেকটি নিম্নচাপ তৈরি হতে চলেছে আগামী ২৬ শে জুলাই নাগাদ। যার ফলে এই দুই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গে ব্যাপক বৃষ্টিপাতের দেখা মিলতে পারে। আবহাওয়া দপ্তর আগামী ৪৮ ঘন্টা সমুদ্রে মাছ ধরতে মৎস্যজীবীদের যেতে নিষেধ করেছে।

আরও পড়ুন-পুরুষদের সাথে পাল্লা দিয়ে মহিলারাও সমানতালে দেখছেন পর্ণ। আন্তর্জাতিক পর্ন সাইটের সমীক্ষায় জানা গেলো তথ্য

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকে চলেছে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে ৯১% । তবে বৃষ্টিপাত হলেও তার পাশাপাশি বৃদ্ধি পাবে তাপমাত্রার পারদ এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।আজ উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি , কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে সকালের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে চাপতে চলেছে আর্থিক বোঝা

‌ অন্যদিকে আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের দেখা মিলেছে। ‌ আবহাওয়া দপ্তর সূচনা দিয়েছে আগামী কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা সহ হাওড়া , দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সাথে হাওড়া, হুগলি, নদীয়া, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়াতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।