নিউজখেলা

ভারতীয় হকি দলের সাফল্যে নেপথ্যে রয়েছেন এক প্রবীণ মানুষ। চিনে নিন তাঁকে

নিজস্ব প্রতিবেদন: গতকাল অলিম্পিকে ব্রোঞ্জ জিতে সারা ভারত কে গর্বিত করেছে ভারতীয় পুরুষ হকি দল। ভারতের এই পৃথিবীতে উচ্ছ্বসিত সারা ভারতবাসী । এছাড়াও গতকাল অলিম্পিকে কুস্তিতে রৌপ্য পদক জিতেছেন রবি কুমার দাহিয়া।যখন এই অলিম্পিকে পদক জিতছেন ভারতীয় হকি দল, তখন দেশের এক প্রান্তে এক প্রবীণ মানুষ উচ্ছ্বসিত হয়ে উঠেছেন।

সাদা পাঞ্জাবি পরিহিত এই মানুষটি যথেষ্ট অভিনন্দন জানিয়েছেন ভারতীয় হকি দলকে। তিনি নিজেও যৌবনে হকি খেলোয়াড় ছিলেন। তিনি হলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, যিনি এতদিন প্রচারের বাইরে ভারতীয় পুরুষ এবং মহিলা হকি দলের পাশে দাঁড়িয়েছেন।অলিম্পিকে রৌপ্য পদকজয়ী ভারতীয় হকি টিমের সাথে ভিডিও কলে কথা বলেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক।

আরও পড়ুন-অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী জাতীয় হকি দলের সাথে ভিডিও কলে কথা বললেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক।

কিন্তু সারা দেশের মধ্যে ওড়িশার মুখ্যমন্ত্রী কেন কথা বললেন ভারতীয় হকি টিমের সাথে ?জানা গিয়েছে এক চমকপ্রদ তথ্য। আসলে ভারতীয় পুরুষ, মহিলা হকি দলকে স্পনসর করেছেন নবীন পট্টনায়ক। সাহারা গোষ্ঠী স্পনসর থেকে সরে দাঁড়ানোর পরেই ভারতীয় পুরুষ এবং মহিলা হকি দলকে বছরে ২০ কোটি টাকা করে স্পনসর দেন নবীন পট্টনায়ক। ২০১৮ সাল থেকে তিনি স্পনসর করে আসছেন ভারতীয় হকি দলকে।

আরও পড়ুন-কুস্তিতে ভারতকে রুপো এনে দিলেন রবি কুমার দাহিয়া

দীর্ঘ ৪১ বছর পর ভারতীয় হকি দল অলিম্পিকে পদক জিতলো। গতকাল জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতলো ভারতীয় পুরুষ হকি দল।এদিকে নবীন পট্টনায়ক গতকাল জাতীয় পুরুষ হকি দলকে ভিডিও কল‌ মারফত শুভেচ্ছা জানিয়ে বলেছেন , “সমগ্র ভারত ভারতীয় হকি দলের এই কৃতিত্বের জন্য খুবই গর্বিত। দলের খেলোয়াড় দের প্রতি অনেক শুভেচ্ছা রইলো।

ওড়িশা সরকার‌ও হকি খেলোয়াড় দের এই কৃতিত্বে যথেষ্ট আনন্দিত এবং গর্বিত। প্রত্যেক খেলোয়াড়দের উজ্জ্বল ভবিষ্যতের কামনা করি।”আজ ব্রোঞ্জের লড়াইয়ে নামতে চলেছেন ভারতীয় মহিলা হকি দল। তাদের থেকেও অনেক কিছু প্রত্যাশা করছেন সমগ্র ভারতীয়রা।

Related Articles

Back to top button