নিউজপলিটিক্সভাইরাল & ভিডিও

বাংলার সিপিএমের প্রধান কার্যালয়ে লাগানো হচ্ছিল উল্টো পতাকা। সামলে দিলেন মহম্মদ সেলিম।

নিজস্ব প্রতিবেদন: গতকাল সারা ভারত জুড়ে করোনার বিধিনিষেধের মধ্যেই পালিত হয়েছে ৭৫ তম স্বাধীনতা দিবস। এই দিনটিতে বাংলার মাটিতে প্রথম বাংলার সিপিএমের সদর দপ্তর মুজাফফর আহমেদ ভবনে উত্তোলন করা হয়েছে জাতীয় পতাকার। ‌ কিন্তু শুরুতেই জাতীয় পতাকার উত্তোলনে ব্যাপক বিভ্রাট দেখা দিয়েছে। উল্টো জাতীয় পতাকা তুলেছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

এই ঘটনায় রাজ্য রাজনীতিতে যথেষ্ট কটাক্ষের শিকার হয়েছে সিপিএম। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু উল্টো পতাকা তোলার বিষয়টি প্রথম প্রত্যক্ষ করেছেন বামফ্রন্টের নেতা মহা্ম্মদ সেলিম। সাথে সাথে তিনি বিমান বসু কে উল্টো পতাকা উত্তোলন করা থেকে বিরত রাখতে সক্ষম হয়েছেন। তারপরেই বাম নেতৃবৃন্দ সোজা পতাকা উত্তোলন করেছেন। তবে বিমান বসু, মহম্মদ সেলিম এবং সিপিএমের অন্যান্য নেতারা এই বিষয়টিতে মন্তব্য করতে চাননি ।

আরও পড়ুন –জলবন্দি পরিস্থিতির মধ্যেই স্বাধীনতা দিবসের উদযাপন ঘাটালের পড়ুয়াদের।

বিমান বসু জানিয়েছেন, “এ বছরের ন্যায় আগামী বছর গুলিতেও মুজাফফর আহমেদ ভবন এবং বাংলার সিপিএমের সমস্ত পার্টি অফিসে স্বাধীনতা দিবসের দিন জাতীয় পতাকা উত্তোলন করা হবে।”

তবে এবারে প্রথমবার বাম দল সারা রাজ্য জুড়ে ১৫ ই আগস্টে নানান কর্মসূচি গ্রহণ করেছিলো। যদিও ভারতের বিভিন্ন রাজনৈতিক দলগুলি স্বাধীনতা দিবস খুব সাগ্রহের সাথে পালন করে, কিন্তু প্রথম থেকেই রাজ্য বামফ্রন্টের নেতারা কোনো বছর‌ই ১৫ ই আগস্টের দিন স্বাধীনতা পতাকা উত্তোলন করতেন না।

Related Articles

Back to top button