টেক নিউজদেশনিউজ

স্বাধীনতা দিবসের আগে কাশ্মীরে জঙ্গি হামলায় জখম এক ভারতীয় সেনা জওয়ান

নিজস্ব প্রতিবেদন: অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের দরুণ কাশ্মীরকে প্রাচ্যের ভূস্বর্গ বলে তুলনা করা হয়। দেশ-বিদেশের বহু ভ্রমণপিপাসু মানুষ কাশ্মীরের মাটিতে অপরূপ নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে আসেন। কাশ্মীরের অসাধারণ প্রাকৃতিক পরিবেশ, তার বরফে ঢাকা শৈলচূড়া সবকিছু পর্যকদের চোখে আকর্ষণীয় রূপে গণ্য হয়। কিন্তু এ হেন কাশ্মীরের মাটি বারবার জঙ্গিহানায় রক্তাক্ত হয়।

পাকিস্তানের মদতপুষ্ট জেহাদী জঙ্গীরা বারবার আক্রমণ চালায় জম্মু-কাশ্মীরের মাটিতে। তবে বিগত কয়েক বছরে জম্মু-কাশ্মীরের বুকে জঙ্গী হানায় অনেকটাই নিয়ন্ত্রণ এনে ফেলেছে ভারতীয় সেনা। ভারতীয় সেনা, সিআরপিএফ, জম্মু-কাশ্মীর পুলিশের প্রায়শ‌ই যৌথ অভিযানে নিকেশ হয়ে যাচ্ছে কুখ্যাত একের পর এক জঙ্গী।এই কাশ্মীরের মাটিতে আবার জঙ্গীহানার ঘটনা ঘটেছে।

আরও পড়ুন-দিল্লিতে অলিম্পিকে পদকজয়ীদের রাজকীয় সম্বর্ধনা দিলো কেন্দ্রীয় সরকার।

৭৫ তম স্বাধীনতা দিবসের আগেই দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের অন্তর্গত জায়নাপোরা অঞ্চলে আজ সিআরপিএফ জ‌ওয়ানদের উপর হঠাৎই আজ আক্রমণ শানায় জেহাদীরা। সাথে সাথে পাল্টা উত্তর দিতে শুরু করে সিআরপিএফ এর জ‌ওয়ানরাও। জঙ্গীদের অতর্কিত হামলায় ১৭৮ ব্যাটেলিয়নের অজয় কুমার গুলিবিদ্ধ হয়েছেন। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন-“যদি নাম হয় নীরজ, তাহলে পেয়ে যাবেন ৫০১ টাকার ফ্রী পেট্রোল”- নীরজের পদক জয়ের আবেগে দারুন অফার দিলো পেট্রোল পাম্প

এই ঘটনায় ২০১৯ এর ১৪ ই ফেব্রুয়ারি পুল‌ওয়ামা হামলার ঘটনার স্মৃতি উসকে দিয়েছে।আজ জঙ্গীদের অতর্কিত হামলায় হঠাৎ হতভম্ব হয়ে গেলেও তার পরেই নিজেদের স্বয়ংক্রিয় রাইফেল থেকে জঙ্গিদের উদ্দেশ্যে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে দেয় সিআরপিএফ জ‌ওয়ানরাও। সাথে সাথে রণে ভঙ্গ দিয়ে গা ঢাকা দেয় জঙ্গীরাও। জঙ্গীদের খোঁজে এলাকা জুড়ে ব্যাপক তল্লাশী শুরু করেছে সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী।

Related Articles

Back to top button