টেক নিউজদেশনিউজ

জম্মু-কাশ্মীরের অন্তর্গত রঞ্জিত সাগর ড্যামে ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর কপ্টার।

নিজস্ব প্রতিবেদন: প্রায়শ‌ই রুটিন উড়ানে বা অন্যান্য পরিস্থিতিতে দেখা গিয়েছে দূর্ঘটনার সম্মুখীন হয়েছে সেনাবাহিনীর বিমান অথবা কপ্টার। ভারতীয় বায়ুসেনার ‘মিগ ২১’ যুদ্ধবিমান গুলি এতটাই দূর্ঘটনার মুখোমুখি হয়েছে যে এই মিগ-২১ বিমান গুলিকে ভারতীয় বায়ুসেনায় ‘ফ্লাইং কফিন’ আখ্যা দেওয়া হয়েছে। তবে সার্ভিস থেকে সরিয়ে দেওয়া হয়েছে মিগ-২১ যুদ্ধবিমান গুলিকে।এবার আরেকটি ভয়াবহ দূর্ঘটনার সম্মুখীন হয়েছে ভারতীয় সেনার একটি হেলিকপ্টার।

জানা গিয়েছে জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলার অন্তর্গত রঞ্জিত সাগর ড্যামে ভেঙে পড়েছে বায়ুসেনার একটি হেলিকপ্টার। ‌ ঘটনাস্থলে সাথে সাথে পৌঁছে গিয়েছে NDRF, SDRF এর বিশাল টিম। পাঠানকোট এর পুলিশ সুপার বলেছেন এই ড্যামটি পাঠানকোট থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত।জানা গিয়েছে আজ সকাল ১০:২০ নাগাদ জম্মু-কাশ্মীরের অন্তর্গত মামুন ক্যান্টনমেন্ট থেকে এই সেনা কপ্টার উড়েছিলো।

আরও পড়ুন-প্রকাশিত হল সেচ দপ্তরে চৌকিদার, খালাসি এবং পিওনের রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি।

কিন্তু যান্ত্রিক গোলযোগের দরুন হঠাৎ করেই কাঠুয়ার রঞ্জিত সাগর ড্যামের কাছে এই কপ্টার ভেঙে পড়ে যায়। জানা গিয়েছে এখনো পর্যন্ত ওই কপ্টারটিকে সেনাবাহিনীর কতজন ছিলেন সেই সমস্ত কিছু তথ্য পাওয়া যায়নি। সাথে সাথে স্পিডবোটের মাধ্যমে ওই কপ্টারটির কাছে পৌঁছে গিয়েছে সেনাবাহিনী এবং এনডিআর‌এফের কর্মীরা।গত জানুয়ারি মাসেও এই কাঠুয়াতেই আরেকটি সেনা কপ্টার ভেঙে পড়েছিলো, যাতে একজন সেনার মৃত্যুও হয়েছিলো।

আরও পড়ুন-টানা বৃষ্টিতে চারদিন ধরে জলমগ্ন ঘাটালের বিস্তীর্ণ এলাকা।

এছাড়াও রাজস্থানের মাটিতেও গত জুলাইয়ে একটি সেনা কপ্টার ভেঙে পড়েছিল।রঞ্জিত সাগর ড্যামে কপ্টারটি ভেঙে পড়ার সাথে সাথেই ভীতরে কতজন ছিলেন এবং তাঁরা কি পরিস্থিতিতে রয়েছেন সেই ব্যাপারে উদ্বিগ্ন হয়ে রয়েছেন সকলেই।

Related Articles

Back to top button