নিউজপলিটিক্সরাজ্য

বিধানসভায় গুরুত্বপূর্ণ বিল পেশ হতে চলেছে আগামী ৮ ই জুলাই।

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল তাদের মেনিফেস্টোতে জানিয়েছিল যে অবিলম্বে ভোটের পরেই গঠন করা হবে বিধান পরিষদ। সেই বিধান পরিষদ গঠন করার লক্ষ্যে এই বিল বিধানসভায় পেশ করতে চলেছে তৃণমূল। আজ সর্বদলীয় বৈঠক সম্পন্ন হওয়ার পর রাজ্যের পরিষদীয় মন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায় এই মর্মে ঘোষণা করেছেন। রাজ্যের বাজেট পেশ করার পরের দিন এই গুরুত্বপূর্ণ বিল পেশ করা হবে বলে জানা গিয়েছে।

রাজ্যের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় আজ জানিয়েছেন বিধানসভা অধিবেশন এর পূর্ণাঙ্গ সূচি সম্পর্কে। পার্থ বাবু জানিয়েছেন , আগামী ২ রা জুলাই শুরু হতে চলেছে রাজ্যের বিধানসভার অধিবেশন। প্রথমেই দুপুর দুটো নাগাদ রাজ্যপালের ভাষণের মাধ্যমে এই অধিবেশন শুরু হবে তারপর ধন্যবাদ জ্ঞাপন হবে এবং পরে উপাধ্যক্ষ নির্বাচন হবে এই অধিবেশনে। তারপর ৩ রা জুলাই এবং ৪ ঠা জুলাই অধিবেশন বন্ধ থাকবে তারপর আগামী জুলাইয়ের ৫ তারিখ এবং ৬ তারিখ রাজ্যপালের ভাষণের উপর বিতর্ক হবে।

আরও পড়ুন-উত্তরবঙ্গ থেকে ফিরেই রাজ্যপাল CAG অডিটের হুঁশিয়ারি দিলেন রাজ্য প্রশাসনকে

তারপরের দিন আগামী ৭ ই জুলাই দুপুর দুটোয় বাজেট পেশ করা হবে। তারপরের দিন আগামী ৮ ই জুলাই বিধান পরিষদ গঠন করার প্রস্তাব নিয়ে একটি গুরুত্বপূর্ণ বিল পেশ করা হবে।সর্বদল বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেছেন , “এই সর্বদল বৈঠক দেখেছিলেন অধ্যক্ষ। বিরোধী দল বিজেপির পরিষদের নেতারা অংশগ্রহণ করেছিলেন।

আরও পড়ুন-ভোট-পরবর্তী হিংসার অভিযোগ জানাতে সল্টলেকের মানবাধিকার কমিশনের শিবিরে পড়লো লম্বা লাইন।

‌ তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আসলে ভালো লাগতো। যাদের নাম নেই তিনি তাদেরকে পাঠিয়েছিলেন আজকের বৈঠকে।”

Related Articles

Back to top button