নিউজপলিটিক্সরাজ্য

কুনাল ঘোষের লেখা চিঠির উত্তর দিলেন অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মাটিতে বেশ কয়েক বছর আগে অত্যন্ত আলোড়ন ফেলেছিলো সারদা মামলা। এই মামলার প্রধান আসামি সারদা-কর্তা সুদীপ্ত সেন এখনো পর্যন্ত জেলবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন। সুদীপ্ত সেন জেল থেকেই বিচারকের উদ্দেশ্যে একটি চিঠি লিখেছিলেন। এই চিঠির পরিপ্রেক্ষিতে অমিত শাহকে তদন্তের আবেদন জানিয়েছিলেন সারদা মামলায় অপর এক অভিযুক্ত তৃণমূল নেতা কুণাল ঘোষ।

জানা গিয়েছে কুণাল ঘোষের এই চিঠিকে মান্যতা প্রদান করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।একুশের বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগেই সারদা-কর্তার লেখা এই চিঠি কলকাতা মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে জমা দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। জানা গিয়েছে এই চিঠিতে সারদা-কর্তা সুদীপ্ত সেন অভিযোগ করেছিলেন যে বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং বর্তমান তৃণমূল নেতা মুকুল রায় এবং আরো বেশ কিছু ব্যক্তি সারদার কোটি কোটি টাকা লুট করেছে। এই চিঠিতে বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন-“বিজেপি কাউন্সিলরের বাড়ির সামনে এটা দিয়ে আসুন”- জলমগ্ন এলাকায় গিয়ে বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের

গত ২০১৩ সালে সারদা কোম্পানি বন্ধ হয়ে যায়। গ্রেফতার হন সুদীপ্ত সেন। তার আগেই তিনি নাকি সিবিআইকে চিঠি দিয়েছিলেন। সুদীপ্ত সেন দাবি করেছেন যে তৎকালীন তৃণমূল মন্ত্রী মুকুল রায় জোরপূর্বক তাঁকে ওই চিঠি লিখতে বাধ্য করেছিলেন।

তাই এই চিঠিতে সঠিক সত্য প্রকাশিত হতে পারেনি বলে অভিযোগ করেছিলেন সুদীপ্ত সেন। বর্তমান তৃণমূলের সাধারণ সম্পাদক কুনাল ঘোষ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন রেখেছিলেন যে সুদীপ্ত সেনের এই চিঠির বিষয়ে একটি তদন্ত কমিশন গঠন করা হোক। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাকি এই চিঠির উত্তর দিয়ে জানিয়েছেন যে সুদীপ্ত সেনের এই অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি করার বিষয়টি সম্পর্কে চিন্তা-ভাবনা করা হচ্ছে।এই চিঠির প্রাপ্তি স্বীকার করে প্রত্যুত্তর দেয় স্বরাষ্ট্রমন্ত্রকের সচিবালয়।

আরও পড়ুন-“ত্রিপুরার পুলিশ মেরুদণ্ডহীন।”- দেবাংশু দের গ্রেপ্তারে ক্ষোভে সোচ্চার হলেন কুণাল ঘোষ

কিন্তু স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই চিঠির উত্তর দিয়েছেন যার ফলে রাজনৈতিক স্তরে এই বিষয়টি আগামী দিনে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হতে চলেছে।

Related Articles

Back to top button