নিউজটেক নিউজদেশ

“ছোটো দেশীয় ব্যবসা খেয়ে নিচ্ছে আমেরিকার ই-কমার্স”- বললেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল

নিজস্ব প্রতিবেদন: নাম না করে আমেরিকার ই কমার্স সংস্থা অ্যামাজন, ওয়ালমার্ট কে বিদ্ধ করলেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। তিনি এই অনলাইন জিনিসপত্র কেনাবেচার প্ল্যাটফর্ম গুলির বিরুদ্ধে অভিযোগ এনেছেন যে, ইচ্ছা করেই কম দামে জিনিস বিক্রয় করে দেশের আভ্যন্তরীণ ক্ষুদ্র ব্যবসা গুলিকে ধ্বংস করছে এই অনলাইন জিনিসপত্র কেনাবেচার প্ল্যাটফর্ম গুলি।গত শনিবার একটি ভার্চুয়াল বৈঠক করার সময় কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল আমেরিকার এই ই কমার্স সংস্থাগুলির ব্যাপক সমালোচনা করেছেন।

তিনি বলেছেন, “বেশকিছু ই-কমার্স সংস্থা ভারতে ব্যবসা করছে ঠিকই, কিন্তু তারা এই দেশের বিভিন্ন আইনকে বুড়ো আঙুল দেখিয়ে দেশে ব্যবসা করছে। আমেরিকার সংস্থাগুলি বড্ড বেশি তম্ব দেখাচ্ছে। দেশের বিভিন্ন আমেরিকান ই কমার্স সংস্থার সাথে আমাদের বৈঠক হয়েছে।”তবে এই সমস্যাগুলি ঠিক কোন আইন গুলি মেনে চলছে না সেই ব্যাপারে স্পষ্ট কোনো তথ্য দেননি কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী।

আরও পড়ুন-নিজের মাতৃভূমিকে পৌঁছে আবেগপ্রবণ হয়ে পড়লেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। জন্মভূমির কাছে করলেন মাথানত

তিনি বলেছেন যে, করোনার ভয়াবহ পরিস্থিতিতে এমনিতেই দেশীয় ক্ষুদ্র শিল্পগুলি মার খাচ্ছে, তার উপর আবার ই কমার্স সংস্থাগুলি সাথে এই শিল্প গুলি প্রতিযোগিতায় পেরে উঠছে না।কিন্তু জনপ্রিয় আমেরিকান ই-কমার্স সংস্থা গুলি জানিয়েছে যে, তারা দেশের আইন কানুন মেনেই ব্যবসা করছে। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রীর মন্তব্যের কোন রকম প্রতিক্রিয়া জানায়নি জনপ্রিয় আমেরিকান ই কমার্স সংস্থাগুলি ।

আরও পড়ুন-“দীঘায় হতে চলেছে মেরিন ড্রাইভ, হাউসবোট, এবং আরো অন্যান্য আকর্ষণ”- বললেন পর্যটনমন্ত্রী

তবে এর আগে অ্যামাজন, ফ্লিপকার্টের বেশকিছু ব্যবসায়িক নীতি প্রসঙ্গে মামলা দায়ের হয়েছে আদালতে। এখনো সেই মামলা চালু রয়েছে।

Related Articles

Back to top button