ছত্তিশগড়ে মাওবাদীদের ডেরায় এয়ার স্ট্রাইক এর অভিযোগ উঠল সেনার বিরুদ্ধে। আইজি বললেন ভুলভাল রটনা।

ছত্তিশগড়ে মাওবাদীদের ডেরায় এয়ার স্ট্রাইক এর অভিযোগ উঠল সেনার বিরুদ্ধে। আইজি বললেন ভুলভাল রটনা।

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন‌ আগেই ছত্তিশগড়ে ভয়াবহ মাওবাদী হামলায় মৃত্যু ঘটেছে বেশ কয়েকজন সিআরপিএফ জ‌ওয়ানের। আহত হয়েছেন অনেকেই। কোবরা কম্যান্ডোদের ইউ আকৃতির ফাঁদে ফেলে তাদের উপর নির্বিচারে গুলি, গ্রেনেড ছোঁড়ে মাওবাদীরা। এই ঘটনায় সারা দেশ জুড়ে মাওবাদীদের প্রবল ধিক্কার দিয়েছে আপামর জনগণ।

গতকাল মাওবাদীরা ছত্তিশগড়ে একটি প্রেস নোট জারি করে বলেছে যে, গত ১৯ শে এপ্রিল ড্রোনের মাধ্যমে নকশাল প্রভাবিত এলাকায় এয়ার স্ট্রাইক চালিয়েছে ভারতীয় সেনা। ড্রোন এবং হেলিকপ্টারের মাধ্যমে ওই এলাকায় বোমাবর্ষণ করে সেনাবাহিনী। কিন্তু এই এয়ার স্ট্রাইকের আগেই নিজেরা অন্যত্র সরে যাওয়ায় কোনো নকশাল মারা যায়নি বলে নিজেদের প্রেস নোটে জানিয়েছে মাওবাদীরা।

আরও পড়ুন-“এনপিআর করতে দেবো না, এন‌আরসি করতে দেবো না।”- জনসভা থেকে বললেন মুখ্যমন্ত্রী

নকশালরা একটি ভিডিও ফুটেজ এবং ফটো প্রকাশ করেছে, যেখানে তারা এয়ার স্ট্রাইকের কিছু তথ্যপ্রমাণ‌ও দিয়েছে।কিন্তু বস্তরের আইজি সুন্দররাজ এই ঘটনাটিকে মাওবাদীদের বিভ্রান্তিমূলক রটনা বলে অভিযোগ করেছেন। তিনি বলেছেন, “সেনাবাহিনীর আতঙ্কে রয়েছে নকশালরা, তাই এরকম বিভ্রান্তি ছড়াচ্ছে। আইইডি দিয়ে বিস্ফোরণ ঘটিয়ে সাধারণ মানুষকে মারে নকশালরা, আমরা এরকম কাজ করিনা। তারা সেনার দিকে আঙুল তোলে কিভাবে?”