নিউজ

লক্ষীর ভান্ডার প্রকল্প শুরু হওয়ার আগেই কাটমানি নেওয়ার অভিযোগ। ভাইরাল ভিডিওর মাধ্যমে গ্রেপ্তার চারজন।

নিজস্ব প্রতিবেদন: আগামী ১ লা সেপ্টেম্বর থেকেই লক্ষীর ভান্ডার প্রকল্প চালু করছে বাংলার তৃণমূল সরকার। দুয়ারে সরকারের ক্যাম্প থেকে এই প্রকল্পের ফর্ম পাওয়া যাবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কড়াভাবে জানিয়েছেন যে এই প্রকল্পজনিত কোনোরকম দূর্নীতি তিনি বরদাস্ত করবেন না। কিন্তু প্রকল্প শুরুর আগেই দূর্নীতির অভিযোগে জমা পড়লো রাজ্য প্রশাসনের কাছে।

জানা গিয়েছে দুয়ারে সরকার ক্যাম্পের আগেই লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম ফিল‌আপ করে ফর্ম পিছু ৬০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে জলপাইগুড়ির অন্তর্গত রাজগঞ্জ থেকে। একটি ভিডিও ভাইরাল হয়েছে যা অত্যন্ত চাঞ্চল্যের সৃষ্টি করেছে। কাটমানি নেওয়ার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে রাজগঞ্জ এলাকা। চারজনকে ইতিমধ্যেই এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন –লক্ষীর ভান্ডার প্রকল্পে গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজগঞ্জের অন্তর্গত কামারভিটা এলাকায় এক স্বনির্ভর দলের মহিলা কর্মী ইন্টারনেট থেকে লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম ডাউনলোড করেছিলেন এবং সেগুলি বিলি করছিলেন স্থানীয় মানুষদের মধ্যে। এই ফর্ম তিনি ফিল‌আপ করার জন্য ৬০ টাকা করে নিচ্ছিলেন। বিগত কয়েকমাস ধরে এভাবেই বেআইনি ভাবে টাকা তুলছিলেন ওই মহিলা। এছাড়াও তার সাথে কয়েকজন এই ঘটনায় জড়িত ছিলেন।

ভাইরাল ভিডিওর মাধ্যমে এই ঘটনার কথা প্রকাশিত হতেই প্রশাসনের তৎপরতায় গ্রেফতার করা হয় চারজনকে। কম্পিউটারে এই ফর্ম ডাউনলোড করে জেরক্স করে তারা বিলি করছিলেন এবং ফিল‌আপ করে দেওয়ার জন্য টাকা নিচ্ছিলেন। পুলিশ ধৃতদের কম্পিউটার সহ জেরক্স মেশিন, প্রিন্টার সহ অন্যান্য আনুসঙ্গিক জিনিসপত্র বাজেয়াপ্ত করেছে।

আরও পড়ুন –মেট্রো লাইনের পাশে ১০০ মিটার এলাকা জুড়ে ধ্বস। দক্ষিণেশ্বর-নোয়াপাড়ায় ধীরগতিতে চলাচল করছে মেট্রো।

এই ঘটনায় বিরোধীরা যথেষ্ট কটাক্ষ করতে শুরু করে দিয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী প্রথম থেকেই বলে আসছেন যে তিনি এই প্রকল্পের মধ্যে দূর্নীতির লেশমাত্র লাগতে দেবেন না। তিনি ঘোষণা করেছেন যে শুধুমাত্র দুয়ারে সরকারের অন্তর্ভুক্ত লক্ষীর ভান্ডার ক্যাম্প থেকে ইউনিক নম্বর দেওয়া এই ফর্ম নিতে হবে।

Related Articles

Back to top button