নিউজপলিটিক্সরাজ্য

ভ্রান্ত খবর দিয়ে উত্তেজনা তৈরির অভিযোগে পুলিশী জেরার মুখে পড়লেন অগ্নিমিত্রা পল

নিজস্ব প্রতিবেদন: আবার অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়লো রাজ্য বিজেপি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পলকে জেরা করেছে রাজ্য পুলিশ।আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রার বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তিনি ভুয়ো রাজনৈতিক প্রতিহিংসার খবর ছড়িয়ে অশান্তিতে উসকানি দিয়েছেন।এমনিতেই একুশের ভোটের পরবর্তী সময় থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ভোট পরবর্তী হিংসার পরিপ্রেক্ষিতে যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে সারা পশ্চিমবঙ্গ জুড়ে।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বারবার ভোট পরবর্তী হিংসার পরিপ্রেক্ষিতে সরব হয়ে উঠেছে রাজ্য বিজেপি নেতৃত্ব।এই আবহের মধ্যে অগ্নিমিত্রা পল নাকি তাঁর টুইটার হ্যান্ডেল থেকে বীরভূমের রাজনৈতিক প্রতিহিংসার একটি ভুয়ো তথ্য ছড়িয়েছেন।সোশ্যাল মিডিয়ায় নারী নির্যাতন, ধর্ষণ, শ্লীলতাহানির মতো স্পর্শকাতর ঘটনা গুলি সম্পর্কে অগ্নিমিত্রা টুইট করেছিলেন। এই টুইট ভাইরাল হতেই এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

আরও পড়ুন-“মহিলাদের ডিজিটাল শিক্ষার জন্য কেন্দ্রীয় সরকার কি পদক্ষেপ গ্রহণ করেছে?”- স্মৃতি ইরানিকে প্রশ্ন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এই বিষয়ে তদন্ত করতে নেমে পুলিশ দাবি করে যে, অগ্নিমিত্রার অভিযোগের কোনো বাস্তব ভিত্তি নেই। তিনি নাকি ভুয়ো খবর সম্প্রচার করেছেন যা হিংসায় ইন্ধন জুগিয়েছে। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গৃহীত হবে বলে জানিয়েছে রাজ্য পুলিশ।এই অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন ।

আরও পড়ুন-নাড্ডার কাছে পরবর্তী সভাপতি হিসাবে বিজেপির তরুণ সাংসদের নাম প্রস্তাব করলেন দিলীপ ঘোষ।

এই নির্দেশানুযায়ী গতকাল সিউড়ির জেলা পুলিশ সুপারের দপ্তরে নগেন্দ্রনাথ ত্রিপাঠির কাছে হাজিরা দিয়েছিলেন অগ্নিমিত্রা। সেখানে প্রায় ৩০ মিনিট ধরে জেরার মুখে পড়তে হয় অগ্নিমিত্রাকে। এই পরিপ্রেক্ষিতে অগ্নিমিত্রা বলেছেন,”আমাকে বীরভূম থেকে বেশ কয়েকজন মহিলা আমাকে ফোন করে তাদের উপর অত্যাচারের কথা বলেছিলেন, তার‌ই পরিপ্রেক্ষিতে আমি টুইট করেছিলাম।”

Related Articles

Back to top button