অফবিটআবহাওয়ানিউজ

আবার আশঙ্কা বন্যা পরিস্থিতির। কলকাতা সহ সাতটি জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা জারি করল আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: বিগত দুই সপ্তাহ ধরে রাজ্যে প্রবল বৃষ্টিপাত হয়ে চলেছে। ‌ ইতিমধ্যেই গত সপ্তাহে প্রবল বৃষ্টিতে কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে কোমরসমান জল দাঁড়িয়ে গিয়েছিল। প্রবল বৃষ্টিতে হাওড়া আমতা এবং উদয়নারায়নপুরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এছাড়াও ডিভিসি অতিরিক্ত জল ছড়ায় এবং সেইসাথে ভারী বর্ষণ সংযুক্ত হওয়ায় হুগলির অন্তর্গত খানাকুল এবং গোঘাটে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে এখনো বৃষ্টি কমবে না বরং আগামী কয়েক ঘণ্টার মধ্যে রাজ্যের দক্ষিণবঙ্গের সাতটি জেলায় প্রবল বৃষ্টি হতে চলেছে যার ফলে বিভিন্ন এলাকায় আবার বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে চলেছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসেই আপেক্ষিক আদ্রতা থাকবে সর্বোচ্চ ৯৪% ।

আরও পড়ুন-এই সময় গুলিতে ব্যবহার করা যাবে না স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিং, ইউপিআই এবং ইয়োনো পরিষেবা।

এছাড়াও আবহাওয়া দপ্তর জানিয়েছে ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার সম্মিলিতভাবে রাজ্যে প্রবল বৃষ্টি জারি থাকবে। ‌আগামী সোমবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। দীঘার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত সক্রিয় মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে যার সাথে সংযুক্ত হয়েছে ঘূর্ণাবর্ত। এই দুইয়ের সম্মিলিত প্রভাবে ব্যাপক দাপট দেখাবে বর্ষা।

আরও পড়ুন-দেশে কোভিড সংক্রমণ পেরিয়ে গেলো ৪৪ হাজার। বৃদ্ধি পাচ্ছে অ্যাকটিভ কেস‌ও।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী কয়েক ঘণ্টার মধ্যে কলকাতাসহ হাওড়া, হুগলি , দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা জেলায় ব্যাপক বৃষ্টি হতে চলেছে।এছাড়াও আজ দুই ২৪ পরগণা সহ বীরভূম, মুর্শিদাবাদ, দুই বর্ধমানেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামীকাল রবিবার দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের দেখা মিলবে।

Related Articles

Back to top button