নিউজঅফবিটরাজ্য

একমাস বন্ধ থাকার পর আজ খুললো তারাপীঠ মন্দির

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য তথা দেশ জুড়ে ভয়াবহ সন্ত্রাস চালাচ্ছে করোনা ভাইরাস । এই ভাইরাসের কবলে পড়ে প্রাণ যাচ্ছে বহু মানুষের। তবে রাজ্যে আস্তে আস্তে কমছে আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত সারা রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ৬৮ হাজার ৪৪ জন।

মৃত্যু হয়েছে ১৭ হাজার ৪৯ জনের। সুস্থ্য হয়েছেন ১৪ লক্ষ ৩০ হাজার ৯৪৯ জন। এখনো পর্যন্ত ২ কোটি রাজ্যবাসীকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গায় জারি রয়েছে ভ্যাকসিন দেওয়া।

আরও পড়ুন-করোনা আবহে বন্ধ থাকছে মাহেশের সুপ্রাচীন রথযাত্রা

এই মূহুর্তে রাজ্যে জারি রয়েছে নানান বিধিনিষেধ। তবে গত সোমবার মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন যে এই বিধিনিষেধে কিছু ছাড়‌ও দেওয়া হয়েছে।কিন্তু এখনো মানুষের মন থেকে দূর হয়নি আতঙ্ক। বিশেষ করে এখনো রাজ্যের অর্ধেক মানুষকেও ভ্যাকসিন দেওয়া সম্ভবপর হয়নি।

ভ্যাকসিনের অপ্রতুলতা দেখা দিয়েছে। করোনার ভয়াবহ আবহের মধ্যে আজ থেকেই কলকাতায় চালু হচ্ছে মেট্রোরেল পরিষেবা। এখন আপাতত কয়েকটি স্পেশাল ট্রেন চালানো হবে। এখন মোট ছয়জোড়া স্পেশাল ট্রেন চালানো হচ্ছে।

আরও পড়ুন-প্যান কার্ড হারিয়ে গেলে খুব সহজেই পেয়ে যাবেন ই প্যান। দেখে নিন কিভাবে পাবেন ই-প্যান

রাজ্য বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে আবার রাজ্যে ফিরতে পারে কন্টেইনমেন্ট জোন।এদিকে একমাস বন্ধ থাকার পর আজ খুলে দেওয়া হল তারাপীঠের মন্দিরের দরজা। করোনার ভয়াবহ আবহে বন্ধ করে দেওয়া হয়েছিল মন্দির। আজ করোনা বিধি মেনে মন্দিরে ভক্তদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

তবে জানা গিয়েছে সকাল থেকেই অত্যধিক বৃষ্টিপাত এর দরুন মন্দিরে পুণ্যার্থীদের সংখ্যা অনেকটাই কম রয়েছে।গর্ভগৃহে কেউ মোবাইল নিয়ে ঢুকতে পারবে না। মায়ের বিগ্রহের সামনে বাঁশের বড়ো ব্যারিকেড করে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। ভক্তদের কড়াভাবে সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হয়েছে।

আরও পড়ুন-আজ সকাল থেকেই এই জেলাগুলিতে হবে প্রবল বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি

মন্দির প্রাঙ্গনে নানান বিধিনিষেধ নোটিশ আকারে টাঙিয়ে দেওয়া হয়েছে।এছাড়াও গত সপ্তাহে বৃহস্পতিবার খুলে দেওয়া হয়েছে তারকেশ্বরের বাবা তারকনাথ মন্দিরের দরজাও। জানা গিয়েছে ভক্তরা গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না। তারকনাথ মন্দির খোলা থাকবে সকাল ৭ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত।

Related Articles

Back to top button