নিউজ

অক্সিজেন যোগানের মানবিক উদ্যোগ নিলেন অধীর চৌধুরী। মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরির উদ্যোগ নিলেন তিনি।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে মারাত্মক আকার ধারণ করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসের শিকার হয়ে দিনের পর দিন মৃত্যুর মুখে পড়ছেন অসংখ্য মানুষ। জায়গায় জায়গায় দেখা দিয়েছে অক্সিজেনের অপ্রতুলতা। সারা দেশবাসীকে টিকা দেওয়ার মতো এখনও যথেষ্ট ভ্যাকসিনের জোগান নেই। প্রতিটি মানুষ হাপিত্যেশ করে বসে আছেন জীবনদায়ী ভ্যাকসিন এর জন্য। হাসপাতাল থেকে ভ্যাকসিন নিতে গিয়ে ফিরে আসছেন মানুষজন।

আবার বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন অসহায় করোনা রোগীরা। এই মহামারী প্রাণ কেড়ে নিচ্ছে অসহায় মানুষগুলোর। দেশে অক্সিজেনের অভাব দূর করতে এগিয়ে এসেছেন বহু মানুষ। নেতা-মন্ত্রী থেকে শুরু করে সেলিব্রিটিরা অনেকেই চেষ্টা চালাচ্ছেন তাদের সাধ্যমতো অক্সিজেনের যোগান দেওয়ার। ‌ প্রতিবেশী দেশ গুলি এবং বিশ্বের অন্যান্য দেশগুলো থেকেও অক্সিজেনের সাহায্যে এসে পৌঁছেছে ভারতে।পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় অক্সিজেনের অভাব পরিলক্ষিত হয়েছে।

আরও পড়ুন-স্টেশনে কমলালেবু বিক্রেতা থেকে চারশো কোটির মালিক । করোনা রোগীদের জন্য দান করেছেন ৮৫ লক্ষ টাকার অক্সিজেন।

মুর্শিদাবাদেও দেখা গিয়েছে অক্সিজেনের প্রবল সংকট। মুর্শিদাবাদের অনেক হাসপাতালেই অক্সিজেনের অভাবে মৃত্যু ঘটেছে বেশ কয়েকজন করোনা রোগীর । মুর্শিদাবাদে অক্সিজেনের এই প্রবল সংকটকালে এগিয়ে এসেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। অধীর রঞ্জন চৌধুরী উদ্যোগ নিয়েছেন মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের জন্য। ‌

এই প্রকল্পের জন্য তিনি জেলাশাসক শরৎকুমার দ্বিবেদীকে চিঠি লিখে তার লোকসভা কেন্দ্রে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের লক্ষ্যে এলাকা উন্নয়ন তহবিলের টাকা মঞ্জুর করার আবেদন জানিয়েছেন। ‌ এর পাশাপাশি তিনি আরো দুটি অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত অ্যাম্বুলেন্স কেনার আবেদন জানিয়েছেন। অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত এই অ্যাম্বুলেন্সে ঘন্টার পর ঘন্টা বিনা সমস্যায় যাতায়াত করতে পারবেন করো না রোগীরা। এই প্রকল্পটি বাস্তবায়িত করার জন্য উঠে পড়ে লেগেছেন অধীর রঞ্জন চৌধুরী।

Related Articles

Back to top button