নিউজ

অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করতে উদ্যোগ নিলেন অধীর চৌধুরী।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারত জুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় পর্যায়ের ঢেউ। একের পর এক মানুষের প্রাণ কাড়ছে এই ভয়াবহ ভাইরাস। এই ভাইরাসের কবলে পড়ে অসংখ্য মানুষ তার প্রিয়জনদের হারিয়ে সহায়-সম্বলহীন হয়ে পড়েছেন। এই সময় মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছেন সেলিব্রিটি থেকে শুরু করে অনেক সাধারণ মানুষ জন।

অভিনেতা অক্ষয় কুমার থেকে শুরু করে সলমন খান, ক্রিকেটার শচীন তেন্ডুলকার , অভিনেত্রী সুস্মিতা সেন সহ অনেকেই করোনা মোকাবিলায় যথেষ্ট সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বলিউডের ভিলেন তথা বাস্তবের ভগবান স্বরূপ সোনু সুদ প্রথম থেকেই সাধারণ অসহায় মানুষের জন্য লড়াই করে যাচ্ছেন। অনেক জায়গায় দেখা গিয়েছে অটোচালকরা স্বেচ্ছায় বিনামূল্যে রোগীদের পৌঁছে দিচ্ছেন হাসপাতালে। অনেক নেতা মন্ত্রীরাও সাহায্য করার চেষ্টা করছেন মানুষকে।

আরও পড়ুন-ভয়াবহ সংক্রমণ দেশে। দৈনিক সংক্রমণ পেরোলো ৪ লক্ষ।

এবার এগিয় এলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। দেশজুড়ে বৃদ্ধি পেয়েছে অক্সিজেনের সংকট। সারা দেশের অবস্থা যথেষ্ট শোচনীয়। মহারাষ্ট্র থেকে শুরু করে পশ্চিমবঙ্গ ,দিল্লি, হরিয়ানা বেশিরভাগ রাজ্যে দেখা গিয়েছে অক্সিজেনের ভয়াবহ সংকট। মুর্শিদাবাদে অক্সিজেনের এই প্রবল সংকটকালে এগিয়ে এসেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। অধীর রঞ্জন চৌধুরী উদ্যোগ নিয়েছেন মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের জন্য। ‌

এই প্রকল্পের জন্য তিনি জেলাশাসক শরৎকুমার দ্বিবেদীকে চিঠি লিখে তার লোকসভা কেন্দ্রে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের লক্ষ্যে এলাকা উন্নয়ন তহবিলের টাকা মঞ্জুর করার আবেদন জানিয়েছেন। ‌ এর পাশাপাশি তিনি আরো দুটি অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত অ্যাম্বুলেন্স কেনার আবেদন জানিয়েছেন। এই প্রকল্পটি বাস্তবায়িত করার জন্য উঠে পড়ে লেগেছেন অধীর রঞ্জন চৌধুরী। মুর্শিদাবাদের বুকে অক্সিজেনের সংকট যথেষ্ট প্রবলভাবে লক্ষিত হয়েছে । বিভিন্ন দেশগুলি ভারতকে ইতিমধ্যেই অক্সিজেন কন্সেন্ট্রেটর, অক্সিজেন সিলিন্ডার এবং অক্সিজেন জেনারেটর দিয়ে সাহায্য করেছে।

Related Articles

Back to top button