নিউজকলকাতারেল

আগামী শুক্রবার থেকে কলকাতায় ছুটবে অতিরিক্ত মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিধিনিষেধের কড়াকড়ি বর্তমানে অনেকটাই শিথিল হয়েছে। সরকারি, বেসরকারি অফিস গুলি খোলা হয়েছে। তবে বন্ধ রয়েছে লোকাল ট্রেনের চলাচল। স্কুল কলেজ গুলিও খোলা হয়নি।

মেট্রো পরিষেবা আগেই শহরে চালু হয়ে গিয়েছিলো। জুলাই মাস থেকে মেট্রো চলাচল করছে শহরে। ৫০% যাত্রী নিয়ে মেট্রো চলাচলের অনুমতি দেওয়া হয়েছিলো। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো স্বাভাবিকভাবেই চলাচল করে, কিন্তু শনিবার শুধুমাত্র স্টাফ স্পেশাল চালানো হয়।

আরও পড়ুন-প্রকাশিত হয়েছে ২৩৫৭ জন গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন বিস্তারিত

রবিবার সম্পূর্ণ ভাবে মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়। এবার এই পরিস্থিতিতে শহরে মেট্রো সংখ্যা বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে মেট্রো কর্তৃপক্ষ।আগামী শুক্রবার থেকে ২২০ টি মেট্রোর জায়গায় ২২৮ টি মেট্রো চলবে বলে জানা গিয়েছে।এছাড়াও যাত্রী সুবিধার্থে মেট্রো চলাচলের সময়ের ব্যবধান‌ও হ্রাস করা হয়েছে।

মেট্রো কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে, আগামী শুক্রবার থেকে আর‌ও অতিরিক্ত ৮ টি মেট্রো চালানো হবে। যেহেতু সকালে এবং বিকালে অফিসযাত্রীরা সবথেকে বেশী সংখ্যায় মেট্রো ব্যবহার করে থাকেন, তাই এবার মেট্রোর সংখ্যা বৃদ্ধি করা হল। দুটি মেট্রোর আগে ব্যবধান ছিলো ৭ মিনিট, এবার এই ব্যবধান হ্রাস করে করা হল ৫ মিনিট। অর্থাৎ ৫ মিনিট পরপর মেট্রো পাবেন যাত্রীরা।

আরও পড়ুন-দুয়ারে সরকার শিবির ছাড়া পাওয়া যাবে না ফর্ম

কার্ড ব্যবহার করেই মেট্রোতে উঠতে পারবেন অফিসযাত্রীরা। সকাল সাড়ে সাতটা থেকে মেট্রো পরিষেবা চালু হবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া পর্যন্ত শেষ মেট্রোর সময় হল রাত ৮ টা।

Related Articles

Back to top button