নিউজটেক নিউজরাজ্য

বন্যা বিধ্বস্ত ঘাটালবাসীর জন্য কমিউনিটি কিচেন খুলে সহায়তা করছেন অভিনেতা তথা সাংসদ দেব

নিজস্ব প্রতিবেদন: টানা দুই সপ্তাহ ধরে রাজ্যের মাটিতে ব্যাপক বৃষ্টিপাতের দেখা মিলছে যার জন্য বেশ কিছু নদীতে মারাত্মক হারে জলস্তর বৃদ্ধি পেয়েছে। শীলাবতী নদীর জল বৃদ্ধি পেয়ে ঘাটালের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ঘাটালের সাংসদ দেব নিজে কয়েকদিন আগেই ঘাটালে উপস্থিত হয়ে বন্যা পরিস্থিতির পর্যবেক্ষণ করেছেন। এই পরিস্থিতিতে তিনি ঘাটাল বাসীর পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

ঘাটাল পৌছেছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি গত সোমবার ঝাড়গ্রাম গিয়েছিলেন। গত মঙ্গলবার ফেরার পথে তিনি ঘাটালে বন্যা পরিস্থিতির পর্যবেক্ষণ করেছেন। তাঁর সাথে উপস্থিত ছিলেন ঘাটালের সাংসদ দেব‌ও।

আরও পড়ুন-রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘাটালে বন্যায় বেশ কয়েকজন গ্রামবাসীর মৃত্যু হয়েছে‌। মৃত ব্যক্তিদের পরিবারের সাথে গতকাল সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এদিকে ঘাটাল থেকে তৃণমূল সাংসদ দেব বলেছেন ,”আজ যদি এই ঘাটাল মাস্টার প্ল্যানটা কার্যকর করা হত, তাহলে এই বন্যাটা কখনোই হত না। এত তান্ডব কখনোই হত না যদি ঘাটাল মাস্টার প্ল্যানটা কেন্দ্রীয় সরকার করে দিতো।

কোন দল, কোন রাজনীতি এসব না করে আগে মানুষকে নিয়ে ভাবতে হবে। আমরা আবার ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাচ্ছি।”এবার বন্যাবিধ্বস্ত ঘাটালবাসীর দুঃখ দূর্দশা দূর করার জন্য ঘাটালে কমিউনিটি কিচেন চালু করলেন সাংসদ তথা অভিনেতা দেব। এই কিচেনের মাধ্যমে জলবন্দী মানুষজনের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে রান্না করা খাবার।

আরও পড়ুন-“কোন সাংসদ অথবা বিধায়কের বিরুদ্ধে যদি ফৌজদারি অভিযোগ থাকে, তাহলে রাজ্য সরকার চাইলেই সেটা প্রত্যাহার করতে পারবে না”- নির্দেশ দিল সর্বোচ্চ আদালত

প্লাবিত এলাকায় মানুষের কাছে রান্না করা খাবার পৌঁছে দেওয়া হচ্ছে এই কিচেনের দ্বারা। বেশ কয়েকজন স্বেচ্ছাসেবক এই কমিউনিটি কিচেনের সাথে যুক্ত রয়েছেন, তাঁরাই বাড়ি বাড়ি রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন। অনেকেই এই কিচেনে এসে খাবার নিয়ে যাচ্ছেন। এভাবে দূর্যোগপূর্ণ পরিস্থিতিতে ঘাটালবাসীর পাশে দাঁড়ানোয় সাংসদ দেবের যথেষ্ট প্রশংসা করেছেন ঘাটালের অগণিত মানুষজন।

Related Articles

Back to top button