সমগ্র ভারতে ৬২৪ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন করোনার ভয়াবহ আবহে।

সমগ্র ভারতে ৬২৪ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন করোনার ভয়াবহ আবহে।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে করোনার আবহে। বহু মানুষের প্রাণ গিয়েছে অকালে। সারা ভারতে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন মোট ২ কোটি ৮৪ লক্ষ ৪১ হাজার ৯৮৬ জন। মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৩৮ হাজার ১৩ জনের সুস্থ্য হয়েছেন ২ কোটি ৬৩ লক্ষ ৯০ হাজার ৫৮৪ জনের। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার ১৫৪ জন। এই ভয়াবহ পরিস্থিতিতে সবথেকে যারা সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন তাঁরা হলেন চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা।

ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন বহু চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। তাঁদের আত্মত্যাগ সারাজীবন মনে রাখবেন দেশবাসী। টানা ঘন্টার পর ঘন্টা পিপিই পরিহিত হয়ে ঘর্মাক্ত হয়ে করোনা রোগীদের সেবায় লিপ্ত রয়েছেন চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা।করোনার প্রথম আবহে সারা দেশজুড়ে মোট ৭৪৮ জন চিকিৎসক শহীদ হয়েছিলেন। এই তথ্য দিয়েছিলো ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন।

আরও পড়ুন-“২০২০ সালে রেললাইনে মৃত্যু হয়েছে প্রায় ৯ হাজার জনের।”- তথ্য দিলো ভারতীয় রেল।

করোনার দ্বিতীয় ঢেউয়ের পলে এখনো পর্যন্ত সারা ভারতজুড়ে শহীদ হয়েছেন ৬২৪ জন চিকিৎসক। চিকিৎসকদের মৃত্যুর সংখ্যা বেশি দিল্লি, বিহার এবং উত্তরপ্রদেশে। করোনার দ্বিতীয় ঢেউয়ে শুধুমাত্র দিল্লিতে প্রাণ হারিয়েছেন ১০৯ জন চিকিৎসক। বিহারে প্রাণ গিয়েছে ৯৬ জন চিকিৎসকের। উত্তরপ্রদেশে শহীদ হয়েছেন ৭৯ জন চিকিৎসক।‌এছাড়া করোনার এই দ্বিতীয় ঢেউয়ে পশ্চিমবঙ্গের মোট ৩০ জন চিকিৎসক শহীদ হয়েছেন।