নিউজকলকাতাপলিটিক্সরাজ্য

সর্বভারতীয় স্তরে কাজ করার আগে বর্ষীয়ান নেতাদের সাথে সাক্ষাৎ করলেন অভিষেক।

নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা ভোটে বিজেপিকে রীতিমতো পর্যুদস্ত করে বাংলার মাটিতে আবার নিজেদের জয়ধ্বজা উড়িয়ে দিয়েছে তৃণমূল। বিজেপির তাবড় তাবড় কেন্দ্রীয় নেতাদের একাই রুখে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের বর্তমানে সেকেন্ড-ইন-কমান্ড বলে বিবেচিত হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার কাঁধে মুখ্যমন্ত্রী অর্পণ করেছেন গুরুদায়িত্ব।

তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক পদে আসীন হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গুরু দায়িত্ব নিয়ে তিনি দেখা করেছেন বর্ষীয়ান নেতাদের সাথে। তাদের থেকে আশীর্বাদ নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রথমেই তিনি দেখা করেছিলেন সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সী এবং পার্থ চট্টোপাধ্যায় এর সাথে ।

আরও পড়ুন-বিজেপির সঙ্গ ত্যাগ করেছেন। বিধায়ক পদ‌ও কি ছাড়বেন মুকুল রায় ?

তাদের থেকে আশীর্বাদ নিয়েছেন তিনি। সকলের বাড়িতে গিয়ে বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর তিনি দেখা করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সৌগত রায়ের সাথে। ‌ আগামী দিনে তিনি কীভাবে রাজনৈতিক জীবনে তার কর্ম সম্পাদন করবেন সেই বিষয়ে তিনি অভিজ্ঞ এবং বর্ষীয়ান নেতাদের থেকে পরামর্শ নিয়েছেন।

আরও পড়ুন-প্রয়াত পার্থ চট্টোপাধ্যায়ের মা। সমবেদনা জানাতে বাড়িতে গেলেন অভিষেক সহ অন্যান্য নেতারা।

এবার গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায় গিয়েছিলেন তৃণমূলের সাংসদ সুখেন্দু শেখর রায়ের বাড়িতে। গতকাল সন্ধে সাড়ে সাতটার সময় সুখেন্দু শেখর এর বাড়িতে যান অভিষেক। গাড়ি থেকে নেমেই তিনি সুখেন্দু বাবুর পায়ে হাত দিয়ে প্রণাম করে তার আশীর্বাদ চেয়ে নেন। তারপর অভিষেককে বাড়ীর ভেতরে নিয়ে যান সুখেন্দু শেখর বাবু।

‌ প্রায় এক ঘণ্টারও বেশি সময় তিনি অতিবাহিত করেছেন সুখেন্দু শেখর এর বাড়িতে। সুখেন্দু বাবুর থেকে পরামর্শ নিয়েছেন অভিষেক। ‌ বর্তমান রাজনৈতিক স্তরের অভিষেকের গুরুত্ব যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। একুশের বিধানসভা ভোটে তৃণমূলের প্রচারে তাঁর মুখ্য ভূমিকা ছিল।

Related Articles

Back to top button