“বিজেপির সাথে বোঝাপড়া হয়েছে।”- শেষ দুই দফা ভোটের আগে অধীর চৌধুরী কে কটাক্ষ করলেন আব্বাস সিদ্দিকী

“বিজেপির সাথে বোঝাপড়া হয়েছে।”- শেষ দুই দফা ভোটের আগে অধীর চৌধুরী কে কটাক্ষ করলেন আব্বাস সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদন: আইএসএফের প্রতিষ্ঠাতা আব্বাস সিদ্দিকী। বর্তমানে বামফ্রন্টের সাথে সংযুক্ত মোর্চা গঠন করেছে আইএসএফ। তৃণমূল সাংসদ নুসরত জাহানের প্রতি কদর্য মন্তব্য করে যথেষ্ট বিতর্কের মুখে পড়েছিলেন আব্বাস সিদ্দিকী। তিনি অবশ্য তার বক্তব্যে অনড় ছিলেন । এবারে বিধানসভা ভোটে সংযুক্ত মোর্চার সাথে জয়ের ব্যাপারে যথেষ্ট আশাবাদী আব্বাস । তিনি বলেছেন যে, এবারের বিধানসভা ভোটের মানুষ তাদের পাশে থাকবে।

রাজনৈতিক বিশ্লেষকরাও এবারের ভোটে কিছুটা হলেও গুরুত্ব দিচ্ছেন বামফ্রন্ট এবং আইএসএফ এর সংযুক্ত মোর্চাকে।এদিকে আব্বাস সিদ্দিকীর মুখে বারবার ফিরে এসেছে কর্মসংস্থানের প্রসঙ্গ। তিনি বার বার বাংলা যুবসমাজের জন্য কর্মসংস্থানের দাবি উপস্থাপিত করছেন। বারবার তৃণমূল এবং বিজেপিকে একযোগে আক্রমণ করছেন আব্বাস সিদ্দিকী। তৃণমূলের খেলা হবে স্লোগানের বিরোধিতা করেছেন তিনি ।

আরও পড়ুন-“অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন মানুষ”- বললেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

তিনি বলেছেন, “একবারও যেন কারোর মুখে না শুনি খেলা হবে। রাজনীতিটা কি খেলার জায়গা?”এদিকে আবার প্রকাশ্যে উপস্থাপিত হল আইএস‌এফ-কংগ্রেস দ্বন্দ্ব। মুর্শিদাবাদের রাণীনগর বিধানসভার অন্তর্গত একটি জনসভায় গতকাল অংশগ্রহণ করেছিলেন আব্বাস সিদ্দিকী। ওই জনসভা থেকে তিনি কড়া আক্রমণ শানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে।

তিনি বলেছেন,”মুর্শিদাবাদে অনেক দিন রাজত্ব করেছে কংগ্রেস, কিন্তু এখানে কোন রকম উন্নয়ন করেনি তারা। একটা বিশ্ববিদ্যালয় পর্যন্ত করে দেয়নি। তাই এবার এখান চিহ্নে ভোট দিয়ে রানীনগর কেন্দ্রে আইএসএফ প্রার্থী মাসুম রেজা কে আপনারা জয়ী করবেন । বাইআইএসএফের সঙ্গে কংগ্রেস মুর্শিদাবাদে জোট করেনি।

আমরা মুর্শিদাবাদে তিনটি এবং মালদায় দুটি আসন চেয়েছিলাম, কিন্তু অধীর চৌধুরী ওই আসন আমাদের দেয়নি। ‌ তাই আমরা ওখানে প্রার্থী দিয়েছি। স্পষ্ট বোঝা যাচ্ছে বিজেপির সঙ্গে অধীর চৌধুরীর সমঝোতা হয়ে গিয়েছে।”অর্থাৎ অধীর চৌধুরীর প্রতি এই বাক্যবাণ প্রয়োগ করে প্রকাশ্যে আইএস এবং কংগ্রেসের দ্বন্দ্বকে তুলে ধরলেন আব্বাস সিদ্দিকী।