জীবন সংগ্রামে কঠোর লড়াই এক প্রতিবন্ধী যুবকের, এই ভিডিও দেখলে চোখে জল আসবে!

মানুষ পারেনা এমন কোনো কাজ নেই। আজ আমাদের হাতে হাতে রয়েছে উন্নত স্মার্টফোন। বহির্জগতের সাথে আমরা যথেষ্ট পরিচিত হ‌ওয়ার সুযোগ পাচ্ছি। পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন জায়গার অনেক জানা অজানা বিষয় চাক্ষুষ করতে পারছি আজ ইন্টারনেটের দৌলতে। যে কোনো বিষয়ে জানতে চাইলে তা চট করে হাজির হচ্ছে আমাদের চোখের সামনে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা পৃথিবীর নানান প্রান্তের নানা মানুষের বিভিন্ন প্রতিভার নিদর্শন গুলিও প্রত্যক্ষ করতে পারছি। এমনিতেই করোনার লকডাউনে এখন সবাই গৃ-হব-ন্দি থেকে আরো বেশী করে ঝুঁকে পড়েছে নেটদুনিয়ায়। বিরাট অবসর সময়ে মানুষ সোশ্যাল মিডিয়ায় আপলোড করছে বিভিন্ন বিষয়। কেউ রান্না করছেন, কেউ গান করছেন, আবার কেউ সুন্দর নৃত্য পরিবেশন করছেন।

আরও পড়ুন – বদলে গেলো গ্যাস বুকিং এর নিয়ম, এবার চালু হচ্ছে OTP , এছাড়াও বদলাচ্ছে বেশ কিছু নিয়ম

অনেককেই শারীরিক কসরৎ দেখাতে দেখা গেছে সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় নিত্যনতুন দেখা যায় কঠোর জীবন সং-গ্রামে হার না মানা অনেক মানুষের কাহিনীও। অনেক মানুষ সুস্থ্য সবল হয়েও জীবিকা নির্বাহের জন্য অসৎ অন্ধকারের রাস্তা বেছে নেয়। আবার অনেকেই এমন‌ও আছে যারা প্রতিবন্ধী হ‌ওয়া সত্ত্বেও সম্মানের সাথে মাথা উঁচু করে যতটুকু সাধ্য ততটুকু পরিশ্রম করে দুটো খাবার সংস্থানের আশায়।

আরও পড়ুন – দুধে জল মেশানো আছে কি না বুঝবেন কিভাবে? জেনে নিন একটি সহজ উপায়

তাঁরা জীবনযুদ্ধে হার না মানা পথিক। তাই শারীরিক প্রতিবন্ধকতা যাদের জীবনে এগিয়ে যাওয়ার পথ থেকে বিচ্যুত করতে পারেনা। সোশ্যাল মিডিয়ায় এমন‌ই একটি সেইরকম মানুষের দেখা মিলেছে যার মানসিক দৃঢ়তা হার মানাবে অনেক সুস্থ্য সবল জোয়ান মানুষকেও। ভিডিওটিতে দেখা যাচ্ছে এক যুবক যার দুটি হাত‌ই নেই, সে শুধুমাত্র দুটি পায়ের সাহায্য নিয়ে একটি কাঠের পাটাতনে সুন্দরভাবে রং করছে। bangla sad quotes

আরও পড়ুন – ফের নিম্মচাপের ধাক্কা বাংলায়, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর

সে শুধুমাত্র রঙের ব্রাশটি কৌটো তে ডুবিয়ে পায়ের সাহায্যে সুনিপুণ দক্ষতার সাহায্যে রং করে যাচ্ছে। এই যুবকটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় আসা মাত্র‌ই লোকে ধন্য ধন্য করেছে। সকলেই ওই যুবকের হার না মানা মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন। এরকম দৃষ্টান্ত আগেও মানুষ দেখেছে যে প্রতিবন্ধী হ‌ওয়া সত্ত্বেও অনেকেই আছেন যারা জীবনমরণ সংগ্রাম করে চলেছেন জীবনে।

নিজের সন্মান বিক্রি করে না, সম্মানের সঙ্গে জীবিকা অর্জন করে..?

Posted by Bengali news hunt on Sunday, July 5, 2020

এখানে আপনার মতামত জানান