কোভিড আক্রান্তদের বিনামূল্যে হাসপাতালে নিয়ে যাচ্ছেন রাঁচির এক অটোচালক।

কোভিড আক্রান্তদের বিনামূল্যে হাসপাতালে নিয়ে যাচ্ছেন রাঁচির এক অটোচালক।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশের মধ্যে এক পৈশাচিক মৃত্যু যাত্রার সূচনা করেছে করোনাভাইরাস এর দ্বিতীয় পর্যায়ের শক্তিশালী ঢেউ। প্রথম পর্যায়ে অগণিত মানুষের মৃত্যুর মিছিলে দেখেছিল দেশবাসী তথা পৃথিবীবাসী । চোখের জলে প্রিয়জনকে শেষ বিদায় জানিয়ে ছিলেন বহু মানুষ। অনেকেই তার প্রিয়জনকে শেষ দেখা টুকুও দেখতে পাননি। বেওয়ারিশ এর মত অনেকেই শ্মশানে পুড়েছেন, কবরে চিরনিদ্রায় ঘুমিয়ে পড়েছেন ।

প্রথম পর্যায়ের বীভৎসতা কিছুটা হলেও কেটে গিয়েছিল ২০২০ সালের শেষের দিকে। কিন্তু বিগত একমাস ধরে আবার ঘুরে আঘাত করতে শুরু করেছে করোনার দ্বিতীয় ঢেউ। ইতিমধ্যে বহু মানুষের প্রাণহানি ঘটেছে। আবার ঘুরেফিরে এসেছে সেই একই চিত্র। হসপিটালে মানুষকে নিয়ে যাওয়ার লোক থাকছে না , আবার অনেকক্ষেত্রেই বহু মানুষ কোনোরকম অ্যাম্বুলেন্স‌ও পাচ্ছেন না।

আরও পড়ুন-করোনা মোকাবিলায় টাস্ক ফোর্স গঠন করলো রাজ‌্য।

এই ভয়াবহ পরিস্থিতিতে মানবিকতার নজির স্থাপন করেছেন এক দরিদ্র অটোচালক।ওই অটোচালকের নাম হল রবি। তিনি রাঁচির বাসিন্দা। গত ১৫ ই এপ্রিল থেকেই তিনি রাঁচির মধ্যে অত্যন্ত মানবিক মুখ হয়ে উঠেছেন করোনা আক্রান্তদের কাছে। নিজের জীবনের মায়া ত্যাগ করে এই যুবক তাঁর অটোতে চাপিয়ে হাসপাতালে পৌঁছে দিচ্ছেন আক্রান্তদের।

এমনকি তিনি এই কাজের জন্য টাকাও নিচ্ছেন না। বিনা পারিশ্রমিকেই তিনি একের পর এক মানুষকে হাসপাতালে পৌঁছে দিচ্ছেন । রবির এই মানবিক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন দেশবাসী। সকলেই তাঁর এই কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন। দুই হাত তুলে আশীর্বাদ করেছেন এই যুবক কে ‌।