নিউজআন্তর্জাতিকটেক নিউজ

ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে হাফিজ স‌ঈদের বাড়ির সামনে। ‘হাত রয়েছে ভারতের’- অভিযোগ পাকিস্তানের।

নিজস্ব প্রতিবেদন: মুম্বাই হামলার প্রধান চক্রান্তকারী জঙ্গি নেতা হাফিজ স‌ঈদের বাড়ির সামনে গতকাল ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৪ জনের। আহত হয়েছে ১৭ জন। আহতদের মধ্যে বেশিরভাগ মানুষের অবস্থা আশঙ্কাজনক। ‌

এই বিস্ফোরণের ব্যাপকতায় আশপাশের বাড়িগুলির কাঁচের দরজা জানালা ভেঙে চুরমার হয়ে গিয়েছে। এছাড়াও এই বিস্ফোরণের তীব্রতা কাছাকাছি এলাকায় দাঁড়িয়ে থাকা যানবাহন গুলি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ওই এলাকায় বিশাল পুলিশবাহিনী পৌঁছে গিয়েছে। ‌ বম্ব স্কোয়াড রীতিমতো তদন্ত চালাচ্ছে।

আরও পড়ুন-“যোগব্যায়ামের উৎপত্তি নেপালেই”- আবার এক নতুন দাবী তুললেন নেপালের প্রধানমন্ত্রী ওলি

এই বিস্ফোরণ কিভাবে ঘটেছে এখনো তার সঠিক কারণ জানা যায়নি। ‌ তবে প্রত্যক্ষদর্শীদের মতে একটি মোটরসাইকেল থেকে এই ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে।এই বিস্ফোরণের পর পাকিস্তানের জনতা ভারত সরকারের উপর দায় চাপাতে উঠে পড়ে লেগেছে। ‌ যদিও পাকিস্তান সরকার এখনও প্রকাশ্যে ভারতের দিকে অভিযোগের আঙুল তোলেনি, কিন্তু সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের নেট জনতা ভারতকে এই বিস্ফোরণে দোষী সাব্যস্ত করছে।

আরও পড়ুন-গত ২ বছরে নিম্নমুখী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্রহণযোগ্যতা সূচক। দাবী সমীক্ষায়।

আবার অনেকেই এই বিস্ফোরণের দায় চাপিয়ে দিয়েছে ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের উপরে ।পাকিস্তানের নেটিজেনরা বলছে, ‘পাকিস্তানের শান্তি বিঘ্নিত করার জন্য ভারত এই বিস্ফোরণ ঘটিয়েছে হাফিজ স‌ঈদের বাড়ির সামনে। মার্কিন যুক্তরাষ্ট্রকে পাকিস্তান ইতিমধ্যেই কড়া ভাষায় বার্তা দিয়েছে। তাই পাকিস্তানের শান্তি বিঘ্নিত করার জন্য ভারত এবার এই পথ অবলম্বন করছে।”

আবার এক নেটিজেন এটাও লিখেছেন যে, “আফগানিস্তানে শান্তি বজায় রাখার জন্য পাকিস্তান এগিয়ে এসেছে, তাই পাকিস্তানে অশান্তি ছড়িয়ে দেওয়ার জন্য ভারত এই কাজ করে চলেছে।”

Related Articles

Back to top button