নিউজরেসিপি

রোদে শুকানোর ঝামেলা ছাড়াই বাড়িতেই দারুণ ট্রিকসে বিয়ে বাড়ির মতো মুচমুচে আলুর চিপস বানানোর দারুণ পদ্ধতি, রইলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের খাবারের স্বাদ নেওয়ার চেষ্টা করে থাকি । সেই মত রাস্তাঘাটে যেখানে বেরোয় না বা বাড়িতে ছুটির দিনে বিভিন্ন ধরনের রেসিপি রান্না করার চেষ্টা করে থাকি আমরা । ঠিক সেরকম মানুষের খুব পছন্দের একটি জিনিস হল আলুর চিপস । মাঝারি থেকে কম বয়সী সকল বয়সের ছেলে মেয়েরা খেতে পারে । কিন্তু এই আলুর চিপস কিভাবে বানাতে হয় তা হয়তো অনেকেই জানেন না । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।

আলুর চিপস তৈরি করার জন্য প্রথমে বড় আকৃতির বেশ কয়েকটি আলু নিয়ে নিতে হবে এবং সেগুলিকে ভালো মতন ছাড়িয়ে নিতে হবে । এমতাবস্থায় ছাল ছাড়া আলু গুলোকে ঠান্ডা জলে ডুবিয়ে রাখতে হবে যাতে আলুর মধ্যে থাকা কসগুলি বেরিয়ে আসে । কস থাকা অবস্থায় আলু চিপস মোটেও ভাল হয় না।

এরপর গ্রেটার দিয়ে বা পাতলা ব্লেড দিয়ে সেই আলু গুলোকে গোল গোল মাঝারি আকৃতির আকারে কেটে নেব । তার সাথে লক্ষ্য রাখবো যাতে আলুগুলো খুব পাতলা না হয় । কারণ খুব পাতলা হলে ভাজার সময় সেগুলো ভেঙে যাবে । মাঝারি রেখে আলুর গুলিকে গোল গোল আকৃতির কেটে নেব এবং সে আকৃতি গুলি ঠান্ডা জলের মধ্যে বেশ কিছুক্ষণ ধরে রেখে দেবো ।

ততক্ষণে একটি পাত্রে সোয়াবিন তেল নিয়ে নেবো বেশ কিছুটা । ও তার মধ্যে দিয়ে আগে থেকে কেটে রাখা গোল গোল আকৃতির আলুর পিস গুলো । এমতাবস্থায় ভালো মতন করে দুই থেকে পাঁচ মিনিটের মতন ভেজে নিলে তৈরি হয়ে যাবে মুচমুচে আলুর চিপস । যেগুলি আপনি জল খাবার সময় পরিবেশন করতে পারেন।

 

Related Articles

Back to top button