“বাংলার মানুষের ভ্যাকসিন এর জন্য ১০০ কোটির তহবিল গঠিত হবে”- বললেন মুখ্যমন্ত্রী

“বাংলার মানুষের ভ্যাকসিন এর জন্য ১০০ কোটির তহবিল গঠিত হবে”- বললেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় পর্যায়ে ভয়ঙ্কর তান্ডব চালাচ্ছে করোনা ভাইরাস। শেষ ২৪ ঘন্টায় বাংলার মাটিতে আক্রান্তের সংখ্যা প্রায় তিন লক্ষ ছুঁতে বসেছে। পশ্চিমবঙ্গের বুকেও ভয়াবহ সন্ত্রাস চালাচ্ছে করোনা ভাইরাস। এখনো পর্যন্ত এই ভাইরাসের কবলে পড়েছেন ৬ লক্ষ ৮৮ হাজার ৯৫৬ জন। এই ভাইরাস প্রাণ নিয়েছে ১০ হাজার ৭১০ জনের। সুস্থ হয়েছেন ৬ লক্ষ ১৪ হাজার ৭৫০ জন।

এই আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিটি জনসভায় ১৫ মিনিটের বেশী বক্তব্য রাখছেন না। গতকাল বালুরঘাটে একটি ছোটো জনসভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই জনসভা থেকে তিনি ১৫ মিনিটের বক্তৃতা রেখেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করে তিনি বলেছেন,”প্রধানমন্ত্রী বাইরে থেকে লোক এনে পশ্চিমবঙ্গের বুকে করোনা ছড়িয়ে দিচ্ছেন। রাজ্যের ঘরে ঘরে এখন করোনা ছড়িয়ে পড়ছে।

আরও পড়ুন-“করোনার ৬৫% ওষুধ বিদেশে পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী”- বললেন মুখ্যমন্ত্রী

এটা কখনোই ম্যান মেড ডিজাস্টার নয়, এটা মোদী মেড ডিজাস্টার।”মুখ্যমন্ত্রী মালদহে সাংবাদিক সম্মেলন থেকে বলেছেন, “রাজ্যে ভোটের এই আবহে আগামী ১ লা মে থেকে ১৮ বছর বয়সীদের ঊর্ধে গণ টিকাকরণ এখনই সম্ভবপর নয়। তবে আগামী ৫ ই মে থেকে এই টীকাকরণ শুরু হবে। রাজ্যে মোট ৯৩ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ভ্যাকসিনের জন্য জরুরি ভিত্তিতে আমরা ১০০ কোটির তহবিল গঠন করবো। ভ্যাকসিন নিয়ে কেউ ব্যবসা করলে তাকে শাস্তি দেওয়া হবে। আশঙ্কাজনক রোগীকে অবশ্যই ভর্তি নিতে হবে। হাসপাতালে জায়গা না থাকলে অন্য হাসপাতালে যোগাযোগ করিয়ে দিতে হবে। ৭০ টি করোনা হাসপাতালে বেড বাড়ানো হয়েছে, এছাড়াও ২০০ টি সেফ হাউস বানানো হয়েছে।”